Techno Header Top

আসুসের দুটি ফোনের ছবি ফাঁস

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন দুটি স্মার্টফোন বাজারে আনতে যাচ্ছে আসুস। জেনফোন ম‍্যাক্স এম২ ও প্রো এম২ নামের ফোন দুটি নিয়ে প্রযুক্তি বিশ্বে চলছে গুঞ্জন। সেই ধারাবাহিকতায় এবার ফাঁস হয়েছে ছবি।

প্রযুক্তি বিষয়ক সাইট উইনফিউচারে ফাঁস হওয়া ছবিতে দেখা যায়, ডিভাইস দুটিতে রয়েছে নচ ডিসপ্লে ও ডুয়েল ক‍্যামেরা সেটআপ। ডিজাইনের দিক দিয়ে দুটি ফোনই দেখতে এক রকম। ডিসপ্লের নিচের দিকে রয়েছে সরু বেজেল।

ম‍্যাক্স এম ২ ও প্রো এম ২ ফোনে স্ন্যাপড্রাগন ৬৩৬ ও ৬৬০ চিপসেটের প্রসেসর থাকবে। ৬ ইঞ্চি নচ ডিসপ্লের রেজুলেশন হবে ১০৮০×২৩৪০ পিক্সেল।

গ্রাফিক্স সুবিধার জন্য থাকতে পারে অ‍্যাড্রেনো ৫১২। ফোনটি ৪ ও ৬ গিগাবাইট র‍্যামের পাশাপাশি ৬৪ ও ১২৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি সংস্করণে পাওয়া যাবে। পেছনে থাকতে পারে ট্রিপল ক‍্যামেরা সেটআপ। ডিভাইসটিতে অপারেটিং সিস্টেম হিসেবে থাকবে অ‍্যান্ড্রয়েড ৯.০ পাই।

চলতি বছরের শুরুতে জেনফোন ম‍্যাক্স এম১ বাজারে আসার পর তা সাশ্রয়ী ফোনের বাজারে এগিয়ে থাকা শাওমি এমআই এ২ ও এ২ লাইটের সঙ্গে টেক্কা দিয়েছিল। নতুন ডিভাইসটি বাজেট ফোনের বাজারে আবার আলোড়ন সৃষ্টি করবে এমনটাই ধারণা করা হচ্ছে। তবে স্মার্টফোনের বাজারে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে প্রতিযোগিতা বাড়ছে। স্যামসাং, হুয়াওয়ে, অপ্পো, ভিভো বাজেট স্মার্টফোন তৈরিতে আরও মনোযোগী হয়েছে।

সঠিক কোনো তারিখ না জানা গেলেও ধারণা করা হচ্ছে, আগামী মাসের ১১ তারিখে ডিভাইস দুটির আনুষ্ঠানিক ঘোষণা আসবে।

জিএসএমএরিনা টিএ/এজেড/ ডিসে ১/২০১৮/ ২০০০

*

*

আরও পড়ুন