হেলিও পি৯০ চিপসেট আনছে মিডিয়াটেক

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রিয়েলমি ইউ১ হতে যাচ্ছে মিডিয়াটেক হেলিও পি৭০ চিপসেটের প্রথম স্মার্টফোন।

বেঞ্চমার্ক বলছে, অল্প সময়েই এআই নির্ভর হেলিও পি৮০ চিপসেটের আরেকটি ফোন বাজারে আনা হবে।

তবে এর চেয়েও বড় খবর হলো, বৃহস্পতিবার তাইওয়ানিজ চিপ নির্মাতা প্রতিষ্ঠানটি জানিয়েছে, অল্প দিনের মধ্যেই তারা শক্তিশালী হেলিও পি৯০ চিপসেট বাজারে আনবে। যাতে থাকবে এআই প্রযুক্তির উন্নত সংস্করণ।

মিডিয়াটেক তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে এই ঘোষণা দিয়েছে। পোস্টে মিডিয়াটেক জানায়, তাদের এই চিপসেট হেলিও পি৮০ এর উন্নত সংস্করণ। যাতে আরও বেশি পরিমাণ নতুন ফিচার থাকবে।

প্রতিষ্ঠানটি একটি হ্যাশট্যাগ দিয়ে লিখেছে, ‘দিস চিপ চেঞ্জ এভরিথিং’ বা এই চিপসেট সবকিছু বদলে দেবে। এ থেকেই বোঝা যাচ্ছে, প্রতিষ্ঠানরটি চিপসেটটি কতটা শক্তিশালী ও সক্ষম হতে যাচ্ছে।

তাইওয়ানিজ প্রতিষ্ঠানটি বলছে, নতুন এই চিপসেট আসলেই অনেক কিছু বদল করবে। কারণ, এটি অত্যন্ত শক্তিশালী। এটি হবে ব্যাটারি সাশ্রয়ী। একই সঙ্গে এটি ‘সলিড’ ও ‘রিয়েল’ এআই অভিজ্ঞতা দেবে।

হেলিও পি৬০ একটা ভালো অভিজ্ঞতা দিয়েছে। সেই ধারাবাহিকতায় পি৭০ এবং পি৮০ চিপসেট আরও ভালো করবে বলে প্রত্যাশা করছে প্রতিষ্ঠানটি।

পি৮০ চিপসেটও শক্তিশালী এবং তা স্ন্যাপড্রাগন ৮১৫০ চিপসেটের সঙ্গে প্রতিযোগিতা করতে সক্ষম বলে জানিয়েছে মিডিয়াটেক।

ঠিক কবে নাগাদ প্রতিষ্ঠানটি হেলিও পি৯০ বাজারে আনবে সে সম্পের্কে কিছু জানা যায়নি। তবে একটা অনুমান করা হচ্ছে, এটি চলতি বছরেও বাজারে আনতে পারে মিডিয়াটেক। কারণ, আরেক প্রতিদ্বন্দ্বী কোয়ালকম তাদের স্ন্যাপড্রাগন ৮১৫০ চিটসেটটি ডিসেম্বরেই বাজারে ছাড়বে। সেই প্রতিযোগিতায় কি সামিল হবে মিডিয়াটেক সেটাই এখন দেখার বিষয়।

গিজচাইনা অবলম্বনে ইএইচ/নভে৩০/২০১৮/১৪০০

*

*

আরও পড়ুন