চাকরি খুঁজতে সাহায্য করবে অ্যামাজন

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর: বিশ্বজুড়েই দিন দিন ক্লাউড কম্পিউটিংয়ের জনপ্রিয়তা বাড়ছে। তাই খাতটিতে শিক্ষার্থীদের চাকরি খুঁজতে সাহায্য করবে রিটেইল জায়ান্ট অ্যামাজন।

সম্প্রতি ক্লাউড কম্পিউটিং বিষয়ে অ্যামাজনের অঙ্গ প্রতিষ্ঠান অ্যামাজন ওয়েব সার্ভিস (এডব্লিউএস) এমন ঘোষণা দিয়েছে।

ক্লাউড কম্পিউটিংয়ের মাধ্যমে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান অন্যের রিসোর্স যেমন ভার্চুয়াল মেশিন, স্টোরেজ কিংবা অন্য সেবা নিতে পারে। এতে সেবাদাতা ও গ্রহীতা দুই পক্ষই লাভবান হয়।

বিশ্বব্যাপী পাবলিক সেক্টরে এডব্লিউএসের ভাইস প্রেসিডেন্ট তেরেসা কার্লসন বলেন, আমরা ভায়া হয়ে ক্লাউড কম্পিউটিংয়ে দক্ষ শিক্ষার্থীদের সঙ্গে নিয়োগকর্তাদের পরিচয় করাতে চাই। এডব্লিউএস শিক্ষার্থীদের ক্লাউড কম্পিউটিংয়ে প্রশিক্ষণও দেবে।

তিনি আরও বলেন, বর্তমানে ক্লাউড কম্পিউটিংয়ের ক্ষেত্রে হাজার হাজার চাকরির সুযোগ সৃষ্টি হয়েছে। এডব্লিউএস দক্ষ শিক্ষার্থীদের অ্যামাজনসহ এমন ৩০টি নিয়োগকর্তা প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করিয়ে দিতে চায়।

তেরেসা কার্লটন জানান, চাকরিপ্রার্থীরা তাদের আবেদনপত্র যাতে দ্রুত তৈরি করতে এবং জমা দিতে পারেন সেজন্য তারা ‘ইন্টারভিউ এস্কেলেটর’ নামে নতুন একটি প্রশিক্ষণও দিচ্ছেন।

তিনি উল্লেখ করেন, ইতিমধ্যে ক্লাউড কম্পিউটিং শিক্ষার জন্য বিশ্বের ১৫০০ প্রতিষ্ঠানের ১০ হাজারের বেশি শিক্ষার্থী আমাদের ‘এডব্লিউএস এডুকেট’ প্রোগ্রামে যোগ দিয়েছেন।

ফিনান্সিয়াল এক্সপ্রেস অবলম্বনে এসআই/নভে২৮/২০১৮/০২১৫

*

*

আরও পড়ুন