শাওমির নতুন এয়ারফোনের তথ্য ফাঁস

earphones-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শুধু ফোন নয়, অন্যান্য ডিভাইস উৎপাদনের কাজও সমান তালে চালাচ্ছে শাওমি। এক মাস না যেতেই এবার আনছে নতুন একটি তারহীন হেডফোন।

চলতি মাসে এমআই এয়ারডটস ইয়ুথ এডিশন নামে একটি তারহীন হেডফোন উন্মোচন করে জনপ্রিয় ব্র্যান্ডটি। মাস না পেরোতেই জানা গেল আরও একটি একই ধরনের হেডফোন আনতে যাচ্ছে চীনের অ্যাপল খ্যাত প্রতিষ্ঠানটি।

ইতোমধ্যে হেডফোনটি এফসিসি সার্টিফিকেশন পেয়েছে। অ্যাপলের এয়ারপডসের মতো দেখতে ডিভাইসটির নাম হবে এমআই ট্রু ওয়্যারলেস এয়ারফোনস।

এফসিসির ফাঁস হওয়া ছবিতে দেখা যায়, অ্যাপলের মতোই এর স্পিকারগুলো সিলিকন এয়ার টিপসে মোড়ানো। তিনটি ভিন্ন আকারে আসবে এয়ার টিপস। সাদা রঙের এয়ারফোনটির পাশে রয়েছে মাল্টি ফাংশন বাটন।

চার্জিংয়ের জন্য ইউএসবি সি পোর্ট দেওয়া হয়েছে নিচের অংশে। আগামী বছর বাজারে আসবে অ্যাপলের ওয়ারপডস ২। এতেও লাইটেনিং পোর্টের বদলে দেখা যাবে  ইউএসবি সি চার্জিং পোর্ট।

এয়ারফোনটি ব্লুটুথ ৪.২ সমর্থন করবে। এতে রয়েছে টাচ কন্ট্রোল ও কল রিসিভ করার সুবিধা।

একবার চার্জ দিলে টানা তিন ঘণ্টা ব্যাকআপ পাওয়া যাবে। এতে থাকা চার্জিং কেসটি ১০ ঘণ্টা ব্যাকআপ সুবিধা দিতে পারবে বলে জানা গেছে।

ডিভাইসটির দাম সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। আগামী ৮ ডিসেম্বরে যুক্তরাষ্ট্রের এক ইভেন্টে এয়ারফোনটির ব্যাপারে ঘোষণা দিতে পারে শাওমি।

এ দিকে, সম্প্রতি বাজারে আসা এমআই এয়ারডটস ইয়ুথ এডিশনের মূল্য নির্ধারণ করা হয়েছে ১৯৯ ইউয়ান (২ হাজার ৪৫০ টাকা)।

১১ নভেম্বর থেকে বিক্রি শুরু হবে চীনের বাজারে। বাংলাদেশের কবে নাগাদ পাওয়া যাবে সে সম্পর্কে এখনো কোনো তথ্য জানা যায়নি।

গিজমোচায়না অবলম্বনে এজেড/আরআর/নভে ২৫/ ২০১৮/১২৫৪

*

*

আরও পড়ুন