vivo Y16 Project

স্মার্টফোন ব্যবসা ছাড়ছে না এইচটিসি

HTC-Goolgle-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দীর্ঘদিন থেকেই ফোন ব্যবসায় মন্দা যাচ্ছে এইচটিসির। এমনকি প্রতিষ্ঠানটি স্মার্টফোন ইউনিট বেচে দিচ্ছে এমন কথাও শোনা যায় গত বছর।

২০১৭ সালের শেষ দিকে গুগলের সঙ্গে ১০০ কোটি ডলারের চুক্তিও হয়। তবে সেটা ছিল এইচটিসির ফোন ইউনিটের কিছু কর্মী গুগলের সঙ্গে কাজ করার।

তাইওয়ানিজ প্রতিষ্ঠানটি বিক্রি হয়ে যাচ্ছে সেই গুঞ্জন অবশ্য কিছুদিন থেকে থেমেছে। কারণ, স্মার্টফোন ব্যবসায় মন্দা ধীরে ধীরে কাটিয়ে উঠছে এইচটিসি।

Techshohor Youtube

এবার প্রতিষ্ঠানটি জোর গলাতেই ঘোষণা দিয়েছে, তারা স্মার্টফোন ব্যবসা থেকে সরে যাচ্ছে না।

ডিজিটাইমস নামের একটি সংবাদমাধ্যম জানাচ্ছে, এইচটিসি ঘোষণা করেছে তারা স্মার্টফোন ব্যবসা তো ছাড়ছেই না বরং নতুন নতুন ফোন এনে আরও চমক দিতে যাচ্ছে। বছরের শেষ দিকেই প্রতিষ্ঠানটি নতুন ফোন আনছে। এমনকি ২০১৯ সালের শুরুতেই আরও নতুন ফোন বাজারে ছাড়বে প্রতিষ্ঠানটি।

ডিসেম্বরের শেষ দিকে প্রতিষ্ঠানটি ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের এইচটিসি ইউ১২ লাইফ বাজারে ছাড়বে।

এইচটিসি জানিয়েছে, স্মার্টফোন এখন মানুষের অন্যতম প্রয়োজনীয় বস্তু। তাই এর মাধ্যমে সাধারণের সঙ্গে থাকা যায়। আমরা স্মার্টফোন ব্যবসা গুটিয়ে নিচ্ছি না। বরং একে আরও উন্নত করার প্রযুক্তি নিয়ে কাজ করছি।

প্রতিষ্ঠানটি বলছে, এমনকি আমরা এখন এআই, এআর, ভিআর, ব্লকচেইন এবং ফাইভজি প্রযুক্তিতে খুব জোর দিয়েছি। এর প্রতিফলন অল্পদিনেই স্মার্টফোনে পাবেন গ্রাহকরা।

গত মাসেই প্রতিষ্ঠানটি তাদের ইনস্টাগ্রামে জানিয়েছে, তারা ব্লকচেইন স্মার্টফোন বাজারে ছাড়ার প্রস্ততি নিচ্ছে।

এখন দেখার অপেক্ষা মন্দা কাটিয়ে কতটা শক্ত অবস্থান নিতে পারে এইচটিসি স্মার্টফোন ব্যবসায়।

আইএএনএস অবলম্বনে ইএইচ/নভে২৩/২০১৮/১৫২৫

*

*

আরও পড়ুন

vivo Y16 Project