পদত্যাগের পরিকল্পনা নেই

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফেইসবুক একের পর এক কেলেঙ্কারি ও বিতর্কে জড়ানোতে প্রতিষ্ঠানটির বিনিয়োগকারীরা মার্ক জাকারবার্গের অপসারণ চেয়েছেন। তবে এমন কিছু ঘটছে না বলেই জানালেন ফেইসবুক প্রধান।

মঙ্গলবার সিএনএনকে দেওয়া এক সাক্ষাৎকারে মাক জাকারবার্গ বলেন, পদত্যাগের কোনো পরিকল্পনা নেই। চেয়ারম্যানের দায়িত্ব পালন করে যেতে চাই।

একই সঙ্গে জানিয়ে দেন, ফেইসবুকের চিফ অপারেটিং অফিসার শেরিল স্যান্ডবার্গও কোথাও যাচ্ছেন না।

তিনি বলেন, ফেইসবুকের খুব গুরুত্বপূর্ণ একটি অংশ শেরিল। গত ১০ বছর আমরা একত্রে কাজ করেছি। আশা করছি আগামী কয়েক দশকও একসঙ্গে কাজ করে যাবো।

নেতৃত্বস্থানীয় প্রায় সব কর্মকর্তাকেই ধরে রাখেত চান তিনি। তবে পণ্য ও প্রকৌশল বিভাগ দুটি ঢেলে সাজানোর বিষয়টিও তিনি সামনে আনেন।
Capture1
সাক্ষাৎকার দিচ্ছেন জাকারবার্গ। ছবি : সিএনএন
গত সপ্তাহে নিউইয়র্ক টাইমসের এক সাক্ষাৎকারে দাবি করা হয়, ২০১৬ সালে নির্বাচনের সময় রাশিয়ার হস্তক্ষেপের ব্যাপারে স্বচ্ছতা বজায় রাখেনি ফেইসবুক।
নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন থেকে আরও জানা যায়, প্রতিদ্বন্দ্বী কোম্পানিগুলোর প্রতি ক্ষোভ ঝাড়তে ডিফাইনার্স পাবলিক অ্যাফেয়ার্স নামে একটি পিআর প্রতিষ্ঠান ভাড়া করেছিলেন জাকারবার্গ।
জাকারবার্গকে চেয়ারম্যানের পদ থেকে সরাতে গত মাসে ফেইসবুকের পরিচালনা পর্ষদের কাছে প্রস্তাব রাখেন নিউইয়র্ক, রোড আইল্যান্ড ও পেনসিলভানিয়া প্রদেশের কোষাধ্যক্ষরা।

জাকারবার্গের হাতে কোম্পানির সব ক্ষমতা কুক্ষিগত। তাই তারা মনে করছেন, তিনি না থাকলেই বরং ফেইসবুকের ভাবমূর্তি উজ্জ্বল হবে।

এর আগেও তাকে সরাতে শেয়ারহোল্ডার মিটিংয়ে ভোট দেওয়ার ক্ষমতা চাওয়া হয়েছিলো। কিন্তু বার বার সে প্রস্তাবগুলো নাকোচ হয়ে যায়।

আরও পড়ুন
এজেড/নভে ২১/২০১৮/ ১৬৫০

*

*

আরও পড়ুন