Header Top

আসছে মিডিয়াটেক হেলিও পি৭০ প্রসেসরের প্রথম ফোন

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চলতি মাসে উন্মোচন করা হবে রিয়েলমির নতুন ফোন। রিয়েলমি ইউ১ নামে ডিভাইসটিতে প্রসেসর হিসেবে থাকবে মিডিয়াটেক হেলিও পি৭০। এটিই হবে মিডিয়াটেকের নতুন প্রসেসর যুক্ত প্রথম ফোন।

২৮ নভেম্বর রিয়েলমি গালা নামে একটি ইভেন্টে ডিভাইসটির আনুষ্ঠানিক ঘোষণা আসবে। প্রতিষ্ঠানটি ইতোমধ‍্যে অনলাইনে একটি টিজার ছবি প্রকাশ করেছে। সেখানে দেখা যায়, ফোনটিতে থাকবে ওয়াটারড্রপ নচ ডিসপ্লে।

মিডিয়াটেক হেলিও পি৭০ পূর্বের পি৬০ থেকে ১৩ শতাংশ বেশি শক্তশালী। ফলে ইউ১ ফোনে ভালো পারফরমেন্স পাওয়া যাবে। ফোনটির ক‍্যামেরার দিকে বিশেষ নজর দেয়া হয়েছে। অনলাইনে ফাঁস হওয়া তথ‍্য থেকে জানা যায়, ফোনটিতে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক‍্যামেরা থাকতে পারে। পেছনে ২৪ ও ১৬ মেগাপিক্সেলের ডুয়েল ক‍্যামেরা সেটআপ থাকতে পারে। ৪ ও ৬ গিগাবাইট র‍্যামের পাশাপাশি ৬৪ ও ১২৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি সংস্করণে পাওয়া যাবে ফোনটি।

ডিভাইসটিতে মিলবে ফাস্ট চার্জিং সুবিধা, তবে কতো মিলিঅ‍্যাম্পিয়ারের ব‍্যাটারি থাকবে সে সম্পর্কে কোনো তথ‍্য জানা যায়নি। ধারণা করা হচ্ছে, ডিভাইসটির মূল‍্য হবে ২৫ হাজার টাকার আশেপাশে।

রিয়েলমি ১, ২, ২ প্রো ও সি১ ডিভাইসগুলো বেশ জনপ্রিয়তা পেয়েছিল। এখন দেখার বিষয় প্রতিযোগিতামূলক বাজারে কেমন সাড়া পায়  রিয়েলমি ইউ১।

জিএসএমএরিনা অবলম্বনে টিএ/নভে২১/২০১৮/১৮০৫

আরো পড়ুন: 

*

*

আরও পড়ুন