বিডি ভেঞ্চারের বিনিয়োগ পেল যান্ত্রিক

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রাস্তা-ঘাটে গাড়ি নষ্ট হলে অনলাইনের মাধ্যমে টেকনিশিয়ান ডাকার উদ্যোগ যান্ত্রিক বিডিভেঞ্চার লিমিটেডের বিনিয়োগ পেয়েছে।

গতকাল সোমবার রাজধানীর কারওয়ান বাজারের জনতা টাওয়ার সফটওয়্যার টেকনোলজি পার্কে আনুষ্ঠানিকভাবে যান্ত্রিককে এই বিনিয়োগের স্মারক চেক তুলে দেয় বিডিভেঞ্চার লিমিটেড।

যান্ত্রিকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী আল ফারুক শুভ টেকশহরডটকমকে বলেন, ‘আমরা বিডিভেঞ্চারের একটা সিড ইনভেস্টমেন্ট পেয়েছি।’

তবে কী পরিমাণ বিনিয়োগ সেটা এখনি বলতে চাননি তিনি। বিডিভেঞ্চারের পক্ষ থেকেও বিনিয়োগের পরিমাণ জানানো হয়নি।

অনুষ্ঠানে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আমিনুল ইসলাম, বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবির, বিডিভেঞ্চার লিমিটেডের চেয়ারম্যান এহসানুল হক, ম্যানেজিং ডিরেক্টর শওকত হোসেন, বেটার স্টোরিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মিনহাজ আনোয়ার, বারভিডার পরিচালক বেনজির আহমেদ, বাংলাদেশ ওয়ার্কশপ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা অটোমোবাইল খাতের সমস্যাগুলো সমাধানে এমন একটি ডিজিটাল উদ্যাগ নেওয়ায় যান্ত্রিককে ধন্যবাদ জানানা। যান্ত্রিকের উদ্যোগটিকে এগিয়ে নিতে বিডিভেঞ্চারসহ অন্যান্য প্রতিষ্ঠান সঙ্গে থাকবে বলেও জানান।

যান্ত্রিকের উদ্যোক্তা আল ফারুক শুভ বলেন, আর্লি স্টেজ স্টার্টআপ হিসেবে যান্ত্রিকের উপর এই বিনিয়োগ শুধু নিছক একটি আর্থিক বিনিয়োগ নয়, এটি অনেক বড় একটি আস্থা, যেটি অদূর ভবিষ্যতে অনেক বড় কিছু করার জন্য আমাদের অনেক সাহস দেবে, আর শক্ত ভিতের উপর আমাদের দাঁড় করাবে।

ইএইচ/নভে২০/২০১৮/১৮৩০

*

*

আরও পড়ুন