ডেটা ডাউনলোডে উন্মুক্ত ইনস্টাগ্রাম পাসওয়ার্ড

instagram-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইনস্টাগ্রাম আমাদের সম্পর্কে কী কী তথ্য নিয়েছে তা ডাউনলোড করে দেখার ব্যবস্থা আছে। এর জন্য ক্লিক করতে হবে সাইটটির ‘ডাউনলোড ইয়োর ডেটা টুল’ অপশনে।

কিন্তু এতে ক্লিক করলে ব্যবহারকারীর পাসওয়ার্ড ইউআরএল সেকশনে দেখা যাচ্ছে। একইসঙ্গে ইউআরএলটি জমা হচ্ছে ফেইসবুকের সার্ভারে।

যদিও এই পাসওয়ার্ড ব্যবহারকারী ছাড়া অন্য কেউ দেখতে পারছেন না। তবে যাদেরকে একই কম্পিউটার অনেকের সঙ্গে ব্যবহার করতে হয় তারা নিরাপত্তা ঝুঁকিতে রয়েছেন। যারা নিজেদের পাসওয়ার্ড ইউআরএলে দেখতে পারছেন তাদেরকে পাসওয়ার্ড বদল করার পরামর্শ দিয়েছে ইনস্টাগ্রাম।

এর পাশাপাশি সমস্যাটির সমাধানে টুলটি আপডেট ও ব্রাউজারে লগ ইন করা পাসওয়ার্ডও ডিলেট করে দিচ্ছে তারা। প্রতিষ্ঠানটি জানিয়েছে, খুব কম সংখ্যক ব্যবহারকারী সমস্যাটির সম্মুখীন হয়েছেন।

এদিকে, সম্প্রতি গুগল ক্রোম, সাফারি ও ফায়ারফক্স ব্রাউজারে নোটিফিকেশন দেখানোর সুবিধা চালু করেছে ইনস্টাগ্রাম। গুগল ক্রোম, সাফারি ও ফায়ারফক্স ব্রাউজারে এই তিন ব্রাউজার থেকে ইনস্টাগ্রামে লগ ইন করলেই ‘টার্ন অন নোটিফিকেশন’ নামে একটি ফিচার দেখা যাচ্ছে। ব্যবহারকারীরা ‘টার্ন অন’ অপশনটিতে ক্লিক করলেই নোটিফিকেশন পাওয়া শুরু করবেন।

আরও পড়ুন

ইনস্টাগ্রামের নোটিফিকেশন ব্রাউজারে

স্ন্যাপচ্যাট নয়, কিশোরদের বেশি আগ্রহ ইনস্টাগ্রামে

এজেড/ নভে ১৮/২০১৮/ ১৫২৬

*

*

আরও পড়ুন