চট্টগ্রামে দুই দিনের কর্মশালা করেছে আইএসপিএবি

টেক শহর কটটেন্ট কাউন্সিলর : চট্টগ্রামে দুই দিনব্যাপী ‘ম্যানেজিং আইএসপি নেটওয়ার্ক ওপারেশনস’ বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের উদ্যোগে কর্মশালাটি অনুষ্ঠিত হয়েছে। এতে চট্টগ্রাম আইএসপিএবির সদস্য, সদস্য নন এমন, ক্যাটাগরি এ, বি, সি ও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের লাইসেন্স প্রাপ্ত সকল জোনাল ও লোকাল আইএসপি প্রতিনিধিরা অংশ নেয়।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন আইএসপিএবির সভাপতি এমএ হাকিম। তিনি বলেন, এই ধরনের প্রশিক্ষণের মাধ্যমে আইএসপি প্রতিষ্ঠানগুলো উপকৃত হবে এবং নিরাপদ ইন্টারনেট সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে সক্ষম হবে। আমরা প্রত্যেকটি বিভাগীয় শহরে এই ধরনের প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করব।

তিনি আরও বলেন, বিটিআরসির নির্দেশ অনুযায়ী আইএসপিএবির সদস্য পদ গ্রহণ করা বাধ্যতামূলক। যারা এখনো ন্যাশনওয়াইড, সেন্ট্রাল, জোনাল ও ক্যাটাগরি এ, বি, সি আইএসপি অ্যাসোসিয়েশনের সদস্যপদ গ্রহণ করেননি তাদের তা গ্রহণের অনুরোধ করেন।

আইএসপিএবির সাধারণ সম্পাদক মো. ইমদাদুল হক বলেন, এমন ট্রেনিং পোগ্রাম আয়োজনের মূল উদ্দেশ্য জ্ঞান অর্জন করা। ইন্ড্রাস্ট্রি ও ব্যক্তিগত দক্ষতায় কীভাবে ইন্টারনেটকে এগিয়ে নেওয়া যায় সেই লক্ষ্যে এমন আয়োজন অব্যাহত রাখতে চাই।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইএসপিএবি’র চট্টগ্রাম সাব কমিটির আহ্বায়ক আনোয়ারুল আজিম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইএসপিএবির কোষাধ্যক্ষ সুব্রত সরকার শুভ্র, ব্যবস্থাপনা পরিচালক সিএমসিএল চট্টগ্রামের কামরুল আলম শামীম, এআরএ টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জি এম রব্বানী।

ইএইচ/নভে১৭/২০১৮/২১৪৪

*

*

আরও পড়ুন