ভুল টুইটে আবারও ভাইরাল ট্রাম্প

trump-dreamhost-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশ চালানোর বেলায় তিনি যতটা বেসামাল, লোক হাসানোর বেলায় ঠিক ততটাই পারদর্শী।

বিশ্বজুড়ে হাসানোর কাজটা তিনি করেন টুইটারে। ভুল তো মানুষের হতেই পারে। তাই বলে হরহামেশাই। ইচ্ছা করে করেন কিনা তা তো জানা সহজ নয়। তবে যুক্তরাষ্ট্রের মতো ক্ষমতাধর একটি রাষ্ট্রের প্রধান হয়েও নিয়মিত এমন ভুল!

এ কারণে তার ভুলভাল টুইটের পরই তা ভাইরাল হয়ে পড়েছে বিশ্বজুড়ে। গত মঙ্গলবারও যেমন হিন্দুধর্মালম্বীদের দীপাবলী উৎযাপন উপলক্ষে টুইট করে হাস্যরসের জন্ম দিয়েন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

টুইটে তিনি লেখেন, আজ আমরা সবাই একত্র হয়েছি দীপাবলীর জন্য। এটি বৌদ্ধ, শিখ ও জৈন ধর্মালম্বীদের বিশেষ একটি দিন। কয়েক কোটি মানুষ দিনটিতে পরিবারের সঙ্গে দিয়া জ্বালিয়ে নতুন বছরের সূচনা করেন।

বলা বাহুল্য, দীপবলী হিন্দুদের ধর্মীয় উৎসব। টুইটটিতে তিনি মোট তিন ধর্মের নাম উল্লেখ করলেও হিন্দু ধর্মের কথাই এড়িয়ে যান।

এ টুইটের নিচে বেশ মজার কমেন্ট করেছেন ব্যবহারকারীরা।

একজন লেখেন, বোকা- এটা হিন্দুদের উৎসব। এভাবে চলতে থাকলে তো ইহুদিদেরকে ঈদে আর মুসলিমদেরকে ক্রিসমাসের শুভেচ্ছা দিয়ে ফেলবেন।

অন্য এক ব্যবহারকারী লেখেন, বৌদ্ধ হয়ে সারা জীবন এ উৎসব কিভাবে মিস করে গেলাম?

আরেক টুইটে হলিউডের অভিনেতা মাইকেল ম্যাকিন লেখেন, বৌদ্ধরা?

অন্য এক ব্যবহারকারী ট্রাম্পের কোনো ডিগ্রি (শিক্ষাগত সনদ) আছে কিনা তা নিয়েই সন্দেহ প্রকাশ করেন।

ট্রাম্পকে এক হাত নিয়ে এক ব্যবহারকারী লেখেন, আপনি সত্যিই দীপাবলী নিয়ে কিছু জানেন না। তাই না? টুইটটিও আপনি নিজে লেখেননি। কিভাবে জানলাম? শব্দ ও বাক্যে কোনো ভুল নেই। যথাস্থানে ক্যাপিটাল লেটারও বসানো হয়েছে। এখন একটি দিয়ার ছবি একে দেখান। আমি নিশ্চিত আপনি এটাও পারবেন না।

এর আগে টুইটে স্ত্রী মেলানিয়ার নামের বানান ভুল করে ও মেয়ে ইভাঙ্কার বদলে অন্য এক অপরিচিত নারীকে নিজের টুইটে ট্যাগ করেও ট্রলের শিকার হন ট্রাম্প।

এজেড/আরআর/ নভে ১৪/২০১৮/২.৪০

*

*

আরও পড়ুন