vivo Y16 Project

দেশে ভুয়া ফেইসবুক পেইজের যন্ত্রণায় নোকিয়া

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে নোকিয়ার নামে  ভুয়া ফেইসবুক পেইজ খুলে অবৈধ উপায়ে আসা হ্যান্ডসেটের বিকিকিনি নিয়ে চিন্তিত নোকিয়া।

প্রতিনিয়ত রিপোর্ট করেও এসব পেইজ কমাতে হিমশিম অবস্থা ব্র্যান্ডটির কর্তৃপক্ষের।

মঙ্গলবার ঢাকার একটি হোটেলে  নতুন মডেলের দুটি হ্যান্ডসেটের উম্মোচন অনুষ্ঠানে নোকিয়ার কর্মকর্তারা জানান, বাংলাদেশে তাদের কোনো ফেইসবুক পেইজ নেই।

Techshohor Youtube

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নোকিয়ার মূল কোম্পানি এইচএমডি গ্লোবালের প্যান এশিয়ার জেনারেল ম্যানেজার সন্দীপ গুপ্ত, বাংলাদেশের হেড অব বিজনেস ফারহান রশিদসহ আরও কর্মকর্তারা।

তারা জানান, বাংলাদেশে নোকিয়ার নামে কমপক্ষে ৫০টি ভুয়া পেইজের সন্ধান পাওয়া গেছে। যখনই এসব পেইজ তাদের চোখে পড়ে তারা রিপোর্ট করেন। তবে এগুলো কমছে না। ভুয়া পেইজ খুলে একটি চক্র বিভিন্নভাবে লাভবান হচ্ছে, অসাধু বিভিন্ন চেষ্টা করছে বলে জানা যাচ্ছে।

অনুষ্ঠানে টেকশহরডটকমের এক প্রশ্নের উত্তরে সন্দীপ গুপ্ত জানান, এশিয়া প্যাসিফিকের মধ্যে যে কয়েকটি বাজার তাদের কাছে খুব গুরুত্বপূর্ণ তার মধ্যে বাংলাদেশ একটি।

‘এই বাজার নিয়ে তারা খুশি। এখানে বিভিন্ন ব্র্যান্ডের সঙ্গে তুমুল প্রতিযোগিতা রয়েছে তারপরও এই বাজারে তাদের পটেনশিয়াল অবস্থান রয়েছে।’ বলছিলেন সন্দীপ।

ট্যাক্সছাড় ও ইনসেনটিভ সুবিধা নিতে তবে অন্যান্য খ্যাতনামা ব্র্যান্ডের মতো বাংলাদেশে হ্যান্ডসেট কারখানা করবেন কিনা এমন প্রশ্নে তিনি বলেন, এখন হ্যান্ডসেট আমদানিতে যে ট্যাক্স তাতে এখানে প্রতিযোগিতাকে আরও চ্যালেঞ্জের করে তুলছে। তবে নোকিয়া এখানে কারখানা করবে কিনা সে বিষয়ে এখনই কিছু বলতে চান না তিনি।

ফারহান রশিদ জানান, বাংলাদেশের বিভিন্ন জোনে নোকিয়ার সঙ্গে ৭৩ জন ডিস্ট্রিবিউটর যুক্ত রয়েছে। সারাদেশে আউটলেট রয়েছে ৭ হাজারেরও বেশি। সার্ভিস সেন্টার বা কেয়ার পয়েন্ট রয়েছে ৫০টির ওপরে।

এডি/নভে১৩/২০১৮/১৫৪০

আরো পড়ুন ঃ-

বাংলাদেশে কারখানার বিষয়ে আগ্রহ দেখাচ্ছে নোকিয়া-অ্যাপল

নস্টালজিক করতে নোকিয়ার পুরাতন মডেলের ফোন

নকিয়া ৮ : ক্যামেরা, পারফরমেন্সে অতুলনীয়, ভোগাবে ব্যাটারি

*

*

আরও পড়ুন

vivo Y16 Project