ক্রিয়েশন কনটেস্টে প্রতিযোগী তিন শতাধিক

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নারীদের জন্য ফ্রিল্যান্স কাজের ওয়েবসাইট ‘দ্য টু আওয়ার জব ডটকম’ ডিজাইন ও গল্প লেখা প্রতিযোগিতায় ডিজাইন ও গল্প জমা দেবার সময় ফুরিয়েছে।

আয়োজকদের কাছে গল্প ও ডিজাইন জমা দেবার শেষ সময় ছিল ৮ নভেম্বর পর্যন্ত। আগামী ১৭ নভেম্বর ‘ক্রিয়েশন কনটেস্ট’ নামে ওই প্রতিযোগিতা রাজধানীর ইএমকে সেন্টারে অনুষ্ঠিত হবে।

‘ডিজাইন ডিভা’ ও ‘শর্ট স্টোরি রাইটিং চ্যালেঞ্জ’ নামের দুই ক্যাটাগরির ওই প্রতিযোগিতায় অংশ নিতে তিন শতাধিক নারী তাদের কাজ জমা দিয়েছে।

ডিজাইন ডিভায় অংশ নিতে নিজেদের করা গ্রাফিক ডিজাইন জমা দিয়েছেন ১৩০ প্রতিযোগী। আর শর্ট স্টোরি রাইটিং চ্যালেঞ্জে জমা পড়েছে ১৮০টি ছোট গল্প।

জমা পড়া ওই ডিজাইন ও গল্পগুলো থেকে যাচাই-বাছাইয়ের মাধ্যমে চূড়ান্ত বিজয়ী ঘোষণা করবে আয়োজকরা।

প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার হিসেবে থাকছে দেশের তথ্যপ্রযুক্তি ও টেলিকম বিষয়ক নিউজপোর্টাল টেকশহরডটকম

প্রতিযোগিতায় ডিজাইন ডিভার বিচারক হিসেবে থাকছেন ওগিলিভি’র (Ogilivy) ম্যানেজিং ডিরেক্টর ফাহিমা চৌধুরী কেয়া, রবির হেড অফ এন্টারপ্রাইজ বিজনেস ও অভিনেতা আদিল হোসেন নোবেল এবং মডেল ও অভিনেত্রী সোহানা সাবা।

রাইটিং চ্যালেঞ্জের বিচারক থাকবেন উদীয়মান নাট্যকার মাবরুর রশীদ বান্নাহ এবং লেখক আরিফ আর হোসাইন।

দ্য টু আওয়ার জব ডটকমের প্রধান নির্বাহী সানজিদা খন্দকার টেকশহরডটকমকে বলেন, গ্রাফিক্স ডিজাইন ও ক্রিয়েটিভ রাইটিংয়ে দক্ষ ও মেধাবী নারীদের খু্ঁজে বের করতে আমাদের এমন আয়োজন। তিন শতাধিক আবেদন থেকে বাছাই করে নিয়ে পরে চূড়ান্তু করা হবে বিজয়ী।

ফ্রিল্যান্সিং পেশাকে নারীদের জন্য সহজ করতে এ বছরের জানুয়ারিতে আত্মপ্রকাশ করে দ্য টু আওয়ার জব প্ল্যাটফর্মটি। এখানে বিভিন্ন ক্যাটাগরিতে এখন চার হাজারের বেশি নারী নিবন্ধিত, যাদের যে কোন প্রতিষ্ঠানই নিয়োগ দিতে পারে বিভিন্ন কাজে।

এন্টারপ্রাইজ, ক্ষুদ্র উদ্যোক্তাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে সুলভ মূল্যে কনটেন্ট লেখা, লিগ্যাল সার্ভিস, লোগো ডিজাইন, মার্কেটিংসহ বিভিন্ন সেবা দিচ্ছে দি টু আওয়ার জব।

ইএইচ/নভে১১/২০১৮/১৪৫৩

*

*

আরও পড়ুন