টাকা দিয়েও মিলছে না পিক্সেলের স্ক্রিন

google-pixel-3-xl-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনেক বছর ধরে পিক্সেল সিরিজের স্মার্টফোন বানাচ্ছে গুগল। তাদের সর্বশেষ ফোন  পিক্সেল ৩। তবে হার্ডওয়্যার নষ্ট হলে এ ফোনের দায় ভার নিচ্ছে না টেক জায়ান্টটি। এমনকি টাকা দিয়েও বদলানো যাচ্ছে না ভাঙা স্ক্রিন।

পিক্সেল ৩ ও ৩ এক্সএলের অভ্যন্তরীণ সমস্যা নিয়ে বেশ হৈ চৈ হয়েছে। ত্রুটিগুলো পরে গুগল ঠিক করছে সফটওয়্যার আপডেটের মাধ্যমে। আর দুর্ঘটনাবশত ফোনের স্ক্রিন ভেঙে গেলে তার পুরো দায় গিয়ে ঠেকছে ক্রেতার উপর।

গুগলের অনুমোদিত দোকানগুলোতে টাকা দিয়েও ভাঙা স্ক্রিন বদলানোর সুযোগ নেই। কারণ অতিরিক্ত কোনো পার্টসই যে বাজারে ছাড়েনি ইন্টারনেট জায়ান্টটি!

সংবাদ মাধ্যম নাইনটুফাইভের প্রতিবেদন ও ইউজার ফোরাম রেডিটের এক ব্যবহারকারীর পোস্টে সার্চ জায়ান্ট থেকে টেক জায়ান্টে পরিণত হওয়া গুগলের পিক্সেল সিরিজের ফোন নিয়ে এমন তথ্য উঠে এসেছে।

নাইনটুফাইভের প্রতিবেদনে জানানো হয়, কারও ফোনের স্ক্রিন ভাঙলে তাকে স্থানীয় দোকানে গিয়ে মেরামতের পরামর্শ দেওয়া হচ্ছে। কেননা গুগলের কাছে অতিরিক্ত কোনো যন্ত্রাংশ নেই। এ মুহূর্তে  তারা শুধু ব্যাটারিই বদলাতে পারছে।

রেডিটের এক ব্যবহারকারীও জানিয়েছেন একই রকম তথ্য। গুগল সাপোর্ট স্পেশালিস্টের সঙ্গে যোগাযোগ করেও কোনো সমাধান পাননি তিনি।

ওই ব্যবহারকারী জানান, ফোনের স্ক্রিন ভেঙে যাওয়া তাদের দোষ নয়। মেরামতের খরচ দিতেও রাজী তিনি। তবে ৯০০ ডলারের বেশি অর্থ খরচ করে ফোন কেনার পর অন্তত যন্ত্রাংশ মেরামতের সহায়তা আশা করা অন্যায় নয়।

আরও পড়ুন

পিক্সেল ৩ তৈরি করবে ফক্সকন

পিক্সেল ৩ এক্সএলের নচে ত্রুটি

বিজিআর অবলম্বনে এজেড/আরআর/নভে/২০১৮/১০৩৬

*

*

আরও পড়ুন