দেশের চার প্রকল্প পেল অ্যাসোসিও সম্মাননা

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বঙ্গবন্ধু স্যাটেলাইটসহ দেশের চারটি প্রকল্প এশিয়া-ওশেনিয়া অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের সংগঠনগুলোর সংস্থা অ্যাসোসিও’র সম্মাননা পেয়েছে।

জাপানের রাজধানী টোকিওতে অনুষ্ঠিত ‘অ্যাসোসিও ডিজিটাল সামিট ২০১৮’ আয়োজনে চার বিভাগে দেশের ওই চার প্রকল্প সম্মাননা পায়।

আয়োজনে আউটস্ট্যান্ডিং আইসিটি কোম্পানি অ্যাওয়ার্ড বিভাগে বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিসিএসসিএল), আউটস্ট্যান্ডিং ইউজার অর্গানাইজেশন অ্যাওয়ার্ড বিভাগে বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফেকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ), ন্যাশনাল আইসিটি ইনফ্রা-নেটওয়ার্ক ফর বাংলাদেশ গভর্নমেন্ট প্রজেক্ট (ইনফো সরকার) ডিজিটাল গভর্নমেন্ট অ্যাওয়ার্ডে এবং আইসিটি এডুকেশন বিভাগে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

বিসিএসসিএলের পুরস্কার নেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল ইসলাম। বিজিএমইএর হয়ে সংগঠনটির সভাপতি মো. সিদ্দিকুর রহমান, ইনফো সরকারের পক্ষে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতীম দেব এবং ইনফো সরকারের প্রকল্প পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পক্ষে ড্যাফোডিল জাপান আইটির ব্যবস্থাপনা পরিচালক তরু ওকাজাকি সম্মাননাগুলো গ্রহণ করেন।

অ্যাসোসিওর সর্বোচ্চ সম্মাননা ‘দ্য অ্যাসোসিও অনারারি অ্যাওয়ার্ড’ পেয়েছেন জে এ এন অ্যাসোসিয়েটসের ব্যবস্থাপনা পরিচালক এবং বিসিএসের সাবেক সভাপতি আবদুল্লাহ এইচ কাফি। এসময় অ্যাসোসিওর ভাইস চেয়ারম্যান ও বিসিএসের সাবেক সভাপতি আলী আশফাক উপস্থিত ছিলেন।

বিসিএস সভাপতি সুব্রত সরকার বলেন, এটা নিঃসন্দেহে আমাদের শ্রেষ্ঠ অর্জন। এর মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট এই প্রথম আন্তর্জাতিক সম্মাননা অর্জন করল। আমরা প্রকল্পগুলো সম্পর্কে সঠিক এবং যুগপোযুক্ত তথ্য গুরুত্বের সঙ্গে উপস্থাপন করতে পেরেছি বলেই আজকের সফলতা।

এই সামিটে বিসিএস সদস্য প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জাপানের বিভিন্ন তথ্যপ্রযুক্তি সংগঠনের বিটুবি বৈঠক হয়েছে।

গত ৫ নভেম্বর বিসিএস সভাপতি সুব্রত সরকারের নেতৃত্বে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ৩৬ সদস্যের প্রতিনিধি দল জাপানে পৌঁছান এবং ৬ নভেম্বর অ্যাসোসিওর বার্ষিক সাধারণ সভায় যোগ দেন।

ইএইচ/নভে০৮/২০১৮/২০৫৫

*

*

আরও পড়ুন