ফেইসবুক দেশে চালু করলো 'অ্যাড ব্রেকস' সুবিধা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফেইসবুক আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে চালু করেছে অ্যাড ব্রেকস সুবিধা। বাংলা ও ইংরেজি দুই ভাষাতেই সুবিধাটি পাওয়া যাবে।

আজ বুধবার থেকে যোগ্য প্রকাশক ও নির্মাতারা এ সুবিধার মাধ্যমে ফেইসবুকে আপলোড করা দীর্ঘ সময়ের ভিডিওগুলো থেকে আয় করতে পারবেন ও পেইজের ফলোয়ার বাড়াতে পারবেন।

‘অ্যাড ব্রেকস’ এর সুবিধা নিতে প্রকাশক ও নির্মাতারা ভিজিট করতে পারেন জয়েন অ্যাড ব্রেকস, ক্রিয়েটর স্টুডিও কিংবা তাদের পেইজের ভিডিও ইনসাইট অপশনে।

তবে আবেদনের জন্য পেইজের ফলোয়ার সংখ্যা অবশ্যই ১০ হাজার হতে হবে। ৬০ দিনে ৩ মিনিটের ভিডিওতে ১ মিনিট করে ৩০ হাজার ভিউ‌ও প্রয়োজন হবে। আবেদনকারীর বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে।

যাদের পেইজ এসব শর্ত পূরণ করবে তারাই কেবল মনিটাইজেশনের জন্য আবেদন করতে পারবেন।

যাদের দক্ষতা ফেইসবুকের সঙ্গে মিলবে না তাদের জন্য একটি গ্রাফিকস প্রেজেন্টেশন দিয়েছে ফেইসবুক। এখান থেকে ফলোয়ার, ভিডিও ভিউয়ার ও মনিটাইজেশন এলিজিবিলিটি স্ট্যান্ডার্ডস কমপ্লায়েন্সের ব্যাপারে ধারণা পাওয়া যাবে।

মনিটাইজেশন এলিজিবিলিটি স্ট্যান্ডার্ডস কমপ্লায়েন্সের বিষয়ে স্বচ্ছতা নিশ্চিত করতে প্রকাশক ও ক্রিয়েটর স্টুডিওতে একটি নতুন ভিজুয়ালাইজেশন দেখতে পারবেন, যা নির্দেশ করবে, পলিসি ভঙ্গ করা হলে ফেইসবুক থেকে আয় করার ওপর তাদের যোগ্যতার ওপর কী ধরনের প্রভাব ফেলবে। এছাড়া, সেখানে তারা নিয়মভঙ্গের তালিকা দেখতে পারবেন এবং কিছু কিছু ক্ষেত্রে ওই তালিকা থেকে সরাসরি আবেদন করতে পারবেন।

প্রকাশক ও নির্মাতারা অ্যাড ব্রেকসের জন্য যোগ্যতা অর্জন করলেই আপলোড করা ভিডিওতে অ্যাড চালু করতে পারবেন এবং সেখান থেকে আয় করতে পারবেন।

এজেড/ নভে ০৭/ ২০১৮/১৭৩৫

*

*

আরও পড়ুন