Header Top

৫ ক্যামেরা নিয়ে জানুয়ারিতে আসছে নকিয়া ৯

5-camera-techshohor
Evaly in News page (Banner-2)
টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নকিয়া ৯ পিওরভিউ ফ্ল্যাগশিপ ফোনটি নিয়ে অনেক দিন ধরেই অনলাইনে বিভিন্ন তথ্য প্রকাশ হচ্ছে। কথা ছিলো, আগামী ফেব্রুয়ারিতে অনুষ্ঠিতব্য মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসেই (এমডাব্লুসি) ফোনটির দেখা মিলবে।

কিন্তু এবার এক রিপোর্টে জানা গেল, আগামী জানুয়ারিতে ফোনটির ঘোষণা আসবে।

সম্প্রতি অনলিকসে ফাঁস হয়েছে ফোনটির থ্রিডি রেন্ডার ছবি। এতে দেখা যায়, নকিয়া ৯ এর নিচে ও উপরে বেশ ভালো পরিমাণে বেজেল রয়েছে। ফোনটির দুই পাশে থাকবে গ্লাস বডি।

পেছনে বৃত্তাকারে রয়েছে সাতটি ছিদ্র। এর মধ্যে টেলিফোটো ও সুপারওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরাসহ আছে পাঁচটি লেন্স। বাকি দুটি ছিদ্র ফ্ল্যাশ ও ফোকাস মডিউলের। সেলফির জন্য সামনে থাকবে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা।

ফোনটির ডিসপ্লে হবে ৫ দশমিক ৯৯ ইঞ্চি, যার রেজুলেশন হবে কিউএইচডি প্লাস। অ্যাস্পেক্ট রেশিও হবে ১৮ : ৯। এতে ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট থাকলেও বাদ পড়েছে ৩.৫ এমএম অডিও জ্যাক। সম্প্রতি দুটি ওয়্যারলেস হেডফোন উন্মোচন করেছে এইচএমডি গ্লোবাল। মূলত এ কারণেই ফোনটি থেকে বাদ পড়েছে হেডফোন অডিও জ্যাক।

প্রসেসর হিসেবে এতে আছে স্ন্যাপড্রাগন ৮৪৫। ফোনটি ৬ ও ৮ গিগাবাইট র‍্যাম সংস্করণে বাজারে আসবে। অপারেটিং সিস্টেমে দেওয়া হবে অ্যান্ড্রয়েড ৯ পাই। ব্যাকআপের জন্য থাকবে ৪১৫০ এমএএইচ ব্যাটারি। ধারণা করা হচ্ছে, ফোনটিতে ওয়্যারলেস চার্জিং সুবিধাও থাকবে।

আরও পড়ুন :

নকিয়া ৯ ফ্ল্যাগশিপে পাঁচ ক্যামেরা!

আসছে নকিয়া ৮.১

নকিয়া আনলো ৭.১ ফোন

ভিডিও

এজেড/ নভে ০৭/২০১৮/১২১০

*

*

আরও পড়ুন