vivo Y16 Project

প্রোগ্রামিং র‍্যাকিংয়ে সবার উপরে ড্যাফোডিল ইউনিভার্সিটি

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : যুুক্তরাষ্ট্রের ইউআরআই ইউনিভার্সিটির বিশ্ব র‌্যাংকিং প্রোগ্রামিং প্রতিযোগিতায় প্রথম হয়েছে বাংলাদেশের ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

গতকাল সোমবার ইউআরআই ইউনিভার্সিটি তাদের ওয়েবসাইটে প্রতিযোগিতার ফলাফল প্রকাশ করেছে।

বিশ্ববিদ্যালয়টির ওয়েবসাইটে দেখা যায়, ওই প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশ নিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির তিন হাজার ৬০২ শিক্ষার্থী এক লাখ ৩৭ হাজার ৯০৮টি প্রোগ্রামিং সমস্যা সমাধান করেছে।

Techshohor Youtube

অন্যদিকে দুই হাজার ৪৩ শিক্ষার্থী এক লাখ ২৩ হাজার ৮১৬টি সমস্যা সমাধান করে দ্বিতীয় হয়েছে ব্রাজিলের ফেডারেল ইউনিভার্সিটি অব ইতাজুবা।

শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. সৈয়দ আকতার হোসেন বলেন, শিক্ষার্থীদের প্রোগ্রামিংয়ে উদ্বুদ্ধ করতে কাজ করে। এজন্য ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় টেক অফ প্রতিযোগিতা, আন্তঃবিভাগ প্রোগ্রামিং প্রতিযোগিতা, আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতা, এসিএম আইসিপিসিসহ বিভিন্ন ধরনের আয়োজন করে থাকে।

তিনি বলেন, এই প্রতিযোগিতাগুলো শিক্ষার্থীদের দক্ষতা বাড়াতে সাহায্য করেছে। ফলে শিক্ষার্থীরা সারা বিশ্ব থেকে সম্মান বয়ে আনছে।

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় বিশ্বের সব ধরনের প্রোগ্রামিং প্রতিযোগিতায় ড্যাফোডিল একদিন শীর্ষস্থান দখল করবে বলেও প্রত্যাশা করেন তিনি।

ইএইচ/নভে০৬/২০১৮/১৯৫৭

*

*

আরও পড়ুন

vivo Y16 Project