বিইউপির প্রযুক্তি উৎসবে ২৭ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের ২৭ বিশ্ববিদ‍্যালয়ের শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে সোমবার বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) শুরু হয়েছে প্রযুক্তি উৎসব।

দিনব‍্যাপী উৎসবে ইথিক্যাল কেস ও টেক কুইজ নিয়ে প্রতিযোগিতার পাশাপাশি প্রযুক্তি বিষয়ক পোস্টার প্রদর্শন করা হচ্ছে।

আইইইই ব্রাঞ্চ ফেস্ট ২০১৮ শীর্ষ এ আয়োজনে আরও থাকছে তথ্যপ্রযুক্তি বিষয়ক সেমিনার, নেটওয়ার্কিং সেকশন। আর সন্ধ‍্যায় সাংস্কৃতিক প্রতিযোগিতার পর পুরষ্কার বিতরণ করা হবে।

প্রকৌশলীদের আন্তর্জাতিক পেশাজীবী সংগঠন ইনস্টিটিউট অব ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ার্সের (আইইইই) সহায়তায় উৎসব আয়োজন করেছে বিইউপি আইইইই স্টুডেন্ট ব্র্যাঞ্চ।

উদ্বোধন অনুষ্ঠানে বিইউপির বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আব্দুর রাজ্জাক বলেন, নতুন প্রযুক্তির সঙ্গে আগামী দিনের উদ্ভাবকদের সংযোগ করিয়ে দিতে তথ‍্য প্রযুক্তি উৎসবগুলো বেশ সহায়ক ভূমিকা পালন করে।

এ উৎসবে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং এবং কম্পিউটার বিভাগের শিক্ষার্থীরা তাদের ক‍্যারিয়ার ও পেশা সম্পর্কে ধারণা পাবে, যা তাদের মেধা বিকাশে সহায়তা করবে বলে তিনি উল্লেখ করেন।

তিনি আরও বলেন,  ভবিষৎ উদ্ভাবকদের এগিয়ে নিতে তাদের সহায়তা এবং উৎসাহ দেয়া জরুরি। এতে তারা সামনের দিকে এগোনোর সাহস পাবে।

আইইইই ফেস্টের উদ্বোধন অনুষ্ঠানে বিইউপির শিক্ষার্থী ও শিক্ষক                                     ছবি : টেকশহরডটকম

বিইউপির উপউপাচার্য অধ্যাপক ড. এম আবুল কাশেম মজুমদার বলেন, এক বিংশ শতাব্দীতে শিক্ষার্থীদের এগিয়ে থাকতে উদ্ভাবন, নতুন প্রযুক্তি এবং চ্যালেঞ্জ নিয়ে কাজ করতে হবে। বাস্তব‍ জীবনে সফল হতে হলে তাদের সঠিক জ্ঞান এবং তা প্রয়োগ সম্পর্কে ধারণা থাকতে হবে।

আইইইই’র মতো আন্তজার্তিক সংগঠন যুক্ত হওয়ায় এ উৎসবের মাধ‍্যমে শিক্ষার্থীদের প্রযুক্তি খাতের নানা দিক সম্পর্কে প্রফেশনাল ধারণা নিতে পাবে।

উৎসবের অনলাইন মিডিয়া পার্টনার তথ্যপ্রযুক্তি ও টেলিকমভিত্তিক নিউজ পোর্টাল টেকশহরডটকম

আয়োজনে সহায়তা করছে সীমান্ত ব্যাংক ও বাংলাদেশ ইনফ্রাস্ট্রাকচার ফাইন্যান্স ফান্ড।

টিএ/আরআর/নভে ৫/ ২০১৮/ ১১৫০

*

*

আরও পড়ুন