পার্পল রঙে আসছে ওয়ানপ্লাস সিক্স-টি

purple-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এবার পার্পল রঙে বাজারে আসছে ওয়ানপ্লাস সিক্স-টি। আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানানো না হলেও ফাঁস হয়েছে ফোনটির রেন্ডার ছবি।

ওয়ানপ্লাস ২৯ অক্টোবর নতুন ফোন ওয়ানপ্লাস সিক্স-টি উন্মোচন করে। ফোনটির দেখা মেলে মিরর ব্ল্যাক ও মিডনাইট ব্ল্যাক রঙে। তবে থান্ডার পার্পল রঙ সংস্করণ আনার ব্যাপারে তখন কোনো ঘোষণা দেওয়া হয়নি।

পার্পল রঙের মডেলটির সামনে ও পেছনে রয়েছে গ্লাস বডি। অন্য সংস্করণগুলোর মতো এতেও থাকবে কালো রঙের বেজেল।

ফোনটি কবে বাজারে আনা হবে তা জানা যায়নি। সীমিত আকারে নাকি বিশেষ কোনো অঞ্চলের জন্য আসবে তা নিয়েও কিছু বলা হয়নি।

এদিকে, ফোনটিতে বিশেষ কয়েকটি ফিচার বাদ দেওয়া নিয়ে মুখ খুলেছে ওয়ানপ্লাস। ফ্ল্যাগশিপ ফোন হলেও ওয়ানপ্লাস-সিক্স-টিতে নেই নোটিফিকেশন এলইডি, আইপি রেটিং ও অলওয়েজ অন ডিসপ্লে ফিচার।

এ ব্যাপারে ব্র্যান্ডটির সহপ্রতিষ্ঠাতা কার্ল পাই জানিয়েছেন, ওয়ানপ্লাস সিক্স-টিতে শুধু ট্যাপ করেই নোটিফিকেশন দেখা যায়। তাই নোটিফিকেশন এলইডি ফিচারটি বাদ দেওয়া হয়েছে।

অলওয়েজ অন ডিসপ্লে ফিচার না রাখার ব্যাপারে ওই কর্মকর্তা জানিয়েছেন, দ্রুত ব্যাটারি ক্ষয় হওয়া রোধ করতে অলওয়েজ অন ডিসপ্লে ফিচারটি বাদ দেওয়া হয়েছে। এর আগে ডিভাইসটিতে ফিচারটির দেখা মিললেও পরে সফটওয়্যার আপডেটের মাধ্যমে তা সরিয়ে ফেলা হয়।

বৈরি পরিবেশ যেমন পানি, ধুলা ও আর্দ্রতার বিরুদ্ধে ফোনের টিকে থাকার ক্ষমতা যাচাইয়ে ব্যবহার করা হয় ইনগ্রেস প্রটেকশন রেটিং (আইপি রেটিং)।  এ রেটিং দেখার সুবিধা এ মডেলে রাখা হয়নি।

কারণ হিসেবে কার্ল পাই জানিয়েছেন, প্রতিদিন ব্যবহার করার জন্যই এটি তৈরি করা হয়েছে। আর এটি নিয়ে পানির মধ্যে ডাইভ দিলে তা টিকবে না। তাই আইপি রেটিং দেওয়া হয়নি।

এ ছাড়া, ফোনটিতে হোডফোন জ্যাক ও ওয়্যারলেস চার্জিং সুবিধাও রাখা হয়নি। এ ব্যাপারে কিছু জানাননি পাই।

গিজমো চায়না অবলম্বনে এজেড/আরআর/ নভে ৫/ ২০১৮/ ১১৫০

*

*

আরও পড়ুন