ওয়ানপ্লাস সিক্স-টির অন্যরকম গিনেজ রেকর্ড

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড বইয়ে অন্য ধরনের এক নাম লেখালো ফোন নির্মাতা প্রতিষ্ঠান ওয়ানপ্লাস।

একটি স্থানে একই সঙ্গে অনেক জন এ ব্র্যান্ডের নতুন ফোন ওয়ানপ্লাস সিক্স-টি’র মোড়ক খুলে এমন বিশ্বরেকর্ডে জায়গা করে নিয়েছে প্রতিষ্ঠানটি।

১ নভেম্বর ভারতের মুম্বাইয়ের রিচার্ডসন ও ক্রুসাডে রাত সাড়ে আটটায় হয়েছিল এমন আয়োজন। যেখানে জনসম্মুখে এক সঙ্গে বসে ৫৫৯ গ্রাহক ওয়ানপ্লাস সিক্স-টির মোড়ক খুলে নতুন ফোন বের করেন।

ব্র্যান্ডটির অনেক কমিউনিটি সদস্য এই সুযোগ পেয়েছিলেন। যার ফলেই এমন রেকর্ড করা সম্ভব হয়েছে বলে জানায় ব্র্যান্ডটি।

শুধু যে ওই ইভেন্টে কমিউনিটি সদস্যারাই অংশ নেন এমন নয়। বরং এর পাশাপাশি সেলিব্রেটি ও অভিনেতারাও অংশ নিয়েছিলেন।

ফোনটি ৩০ অক্টোবর উন্মোচন করে ওয়ানপ্লাস। ৬ দশমিক ৪১ ইঞ্চির ফোনটিতে রয়েছে অ্যামোলেড ডিসপ্লে, যার রেজুলেশন ১০৮০*২৩৪০ পিক্সেল।

ডিসপ্লেতে রয়েছে ছোট আকারের ওয়াটারড্রপ নচ। ফোনটির পেছনে রয়েছে ২০ ও ১৬ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা। সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

ওয়ানপ্লাসের দাবি, এই ক্যামেরা সেটআপ দিয়ে কম আলোতেও ভালো ছবি তোলা যাবে। ভিডিও রেকর্ড করা যাবে ৪কে রেজুলেশনে।

oneplus-6T-techshohor
দেখতে যেমন ওয়ানপ্লাস সিক্স-টি

এতে ব্যবহৃত হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর। ব্যাকআপ দিতে রয়েছে ৩৭০০ এমএএইচ ব্যাটারি। ওয়ানপ্লাসের দাবি অনুযায়ী, ফোনটির ব্যাটারি লাইফ ওয়ানপ্লাস সিক্সের চেয়ে ২৩ শতাংশ ভালো।

ওয়ানপ্লাস সিক্স-টিতে রয়েছে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। তবে এতে হেডফোন জ্যাক বা ওয়্যারলেস চার্জিং সুবিধা রাখা হয়নি। অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহৃত হয়েছে অ্যান্ড্রয়েড ৯.০ পাই।

তিনটি ভিন্ন সংস্করণে বাজারে আসবে ফোনটি। ৬ গিগাবাইট র‍্যাম ও ১২৮ গিগাবাইট স্টোরেজের দাম হবে ৫৪৯ মার্কিন ডলার (৪৬ হাজার ১১৬ টাকা)। ফোনটি পাওয়া যাবে মিরর ব্ল্যাক রঙে।

৮ গিগাবাইট র‍্যাম ও ১২৮ গিগাবাইট স্টোরেজের দাম হবে ৫৭৯ মার্কিন ডলার (৪৮ হাজার ৬৩৬ টাকা)। বাজারে আসবে মিরর ব্ল্যাক ও মিড নাইট ব্ল্যাক রঙে।

৮ গিগাবাইট র‍্যাম ও ২৫৬ গিগাবাইট স্টোরেজের দাম হবে ৬২৯ মার্কিন ডলার (৫২ হাজার ৮৩৬ টাকা)। এটি মিলবে মিড নাইট ব্ল্যাক রঙে।

ইএইচ/নভে০৪/২০১৮/২২০০

*

*

আরও পড়ুন