উবারের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন সাকিব

দেশে প্রথমবারের মতো উবারের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন সাকিব আল হাসান
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশে অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবারের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় সাকিব আল হাসান।

দেশে তিনিই প্রথম প্রতিষ্ঠানটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে যোগ দিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে উবার জানায়, সাকিব আল হাসান উবারের সঙ্গে যুক্ত হয়ে দেশে কাজের সুযোগ সৃষ্টি, যুবকদের ক্ষমতায়ন ও উন্নত যাতায়াত ব্যবস্থা নিশ্চিত করতে কাজ করবেন।

টেস্ট দলের অধিনায়ক ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বলেন, প্রযুক্তি ব্যবহার করে প্রতিষ্ঠানটি শহরের মধ্যে মানুষের যাতায়াত ব্যবস্থায় যে ইতিবাচক পরিবর্তন ঘটিয়েছে, বিশ্বব্যাপী লাখ লাখ মানুষের ক্ষমতায়ন ও কাজের সুযোগ সৃষ্টি করছে তা সত্যিই অভাবনীয়। দেশে প্রযুক্তি ও যাতায়াত ব্যবস্থায় পরিবর্তন ঘটানো রাইড শেয়ারিং প্রতিষ্ঠানটির সঙ্গে যুক্ত হতে পেরে আমি আনন্দিত।

উবারের ভারত ও দক্ষিণ এশিয়ার প্রেসিডেন্ট প্রদীপ পরমেশ্বরণ বলেন, বাংলাদেশে উবারের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে সাকিব আল হাসানকে পেয়ে আমরা আনন্দিত। গত কয়েক বছর ধরে সাকিব আল হাসান মাঠ ও মাঠের বাইরে দেশে ও দেশের বাইরে রোল মডেল হিসেবে জনপ্রিয় হয়ে উঠেছেন। তাকে উবারের সঙ্গে যুক্ত করায় বিনিয়োগ ও উদ্ভাবন আরও একধাপ এগিয়ে যাবে বলে মনে করেন তিনি।

অন-ডিমান্ড রাইড শেয়ারিং সেবা হিসেবে ২০১০ সালে সিলিকন ভ্যালি ভিত্তিক প্রতিষ্ঠানটির যাত্রা হয়। এর পর অ্যাপভিত্তিক সেবাটি দ্রুতই বিশ্বের বিভিন্ন শহরে ছড়িয়ে পড়তে শুরু করে। ২০১৬ সালের ২২ নভেম্বর ঢাকায় উবারে অ্যাপের মাধ্যমে দেশে গাড়ি শেয়ারিং সেবা শুরু করে সানফ্র্যান্সিসকো ভিত্তিক প্রতিষ্ঠানটি। ৩৩তম শহর হিসেবে ঢাকায় তখন উবার যাত্রা করে। আর তার পরের বছর অর্থাৎ ২০১৭ থেকে একই অ্যাপের সাহায্যে মোটরবাইক সেবা শুরু করে উবার।

ইএইচ/নভে০৪/২০১৮/১৬১০

*

*

আরও পড়ুন