Header Top

গ্রাফিক ডিজাইন ও গল্প লেখার প্রতিযোগিতা ১৭ নভেম্বর

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নারীদের জন্য ফ্রিল্যান্স কাজের ওয়েবসাইট ‘দ্য টু আওয়ার জব ডটকম’ ডিজাইন ও গল্প লেখা প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে।

চলতি মাসের ১৭ তারিখ ‘ক্রিয়েশন কনটেস্ট’টি অনুষ্ঠিত হবে রাজধানীর ইএমকে সেন্টারে।

‘ডিজাইন ডিভা’ ও ‘শর্ট স্টোরি রাইটিং চ্যালেঞ্জ’ নামের দুই ক্যাটাগরির ওই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন শুধু নারীরা। এ জন্য তাদের করা গ্রাফিক্স ডিজাইন ও ছোটগল্প লিখে মেইল করতে হবে [email protected] ইমেইলে। ডিজাইন পাঠানোর শেষ সময় ৬ নভেম্বর এবং ছোট গল্প পাঠাতে হবে ৮ নভেম্বরের মধ্যে।

এরপর ওই ডিজাইন ও গল্পগুলো থেকে যাচাই-বাছাইয়ের মাধ্যমে চূড়ান্ত বিজয়ী ঘোষণা করবে আয়োজকরা।

প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার হিসেবে থাকছে দেশের তথ্যপ্রযুক্তি ও টেলিকম বিষয়ক নিউজপোর্টাল টেকশহর ডটকম

প্রতিযোগিতায় ডিজাইন ডিভার বিচারক হিসেবে থাকবেন ওগিলিভি’র (Ogilivy) ম্যানেজিং ডিরেক্টর ফাহিমা চৌধুরী কেয়া, রবির হেড অফ এন্টারপ্রাইজ বিজনেস ও অভিনেতা আদিল হোসেন নোবেল এবং মডেল ও অভিনেত্রী সোহানা সাবা।

রাইটিং চ্যালেঞ্জের বিচারক থাকবেন উদীয়মান নাট্যকার মাবরুর রশীদ বান্নাহ এবং লেখক আরিফ আর হোসাইন।

দ্য টু আওয়ার জব ডটকমের প্রধান নির্বাহী সানজিদা খন্দকার টেকশহর ডটকমকে বলেন, গ্রাফিক্স ডিজাইন ও ক্রিয়েটিভ রাইটিংয়ে দক্ষ ও মেধাবী নারীদের খু্ঁজে বের করে তাদের উৎসাহিত করতে এমন আয়োজন।

তিনি বলেন, দেশে কাজের অনেক সুযোগ থাকলেও অনেকেই তা জানতে পারেন না। এজন্য আমার চাই তাদের জন্য সুযোগ তৈরি করতে। নারীরা যেন ঘরে বসে বা কোন প্রতিষ্ঠানে কাজ পেতে পারেন সে জন্য এই প্রতিযোগিতার মাধ্যমে তাদের সেই প্লাটফর্মে পৌঁছে দেওয়া আমাদের লক্ষ্য।

ফ্রিল্যান্সিং পেশাকে নারীদের জন্য সহজ করতে এ বছরের জানুয়ারিতে আত্মপ্রকাশ করে দ্য টু আওয়ার জব প্ল্যাটফর্মটি। এখানে বিভিন্ন ক্যাটাগরিতে এখন চার হাজারের বেশি নারী নিবন্ধিত, যাদের যে কোন প্রতিষ্ঠানই নিয়োগ দিতে পারে বিভিন্ন কাজে।

এন্টারপ্রাইজ, ক্ষুদ্র উদ্যোক্তাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে সুলভ মূল্যে কনটেন্ট লেখা, লিগ্যাল সার্ভিস, লোগো ডিজাইন, মার্কেটিংসহ বিভিন্ন সেবা দিচ্ছে দি টু আওয়ার জব।

ইএইচ/নভে০৩/২০১৮/২১২০

২ টি মতামত

*

*

আরও পড়ুন