ঢাবিতে শেষ হলো ক্যাম্পাস প্রযুক্তি উৎসব

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে পঞ্চম ক্যাম্পাস প্রযুক্তি উৎসব।

রোববার শুরু হওয়া দুই দিনব্যাপী এই উৎসবের আয়োজন করেছিল ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি (ডিইউআইটিএস)।

রোববার প্রধান অতিথি থেকে উৎসবটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এই সময় তিনি বলেন, এই ধরনের আয়োজন শিক্ষার্থীদের প্রযুক্তি খাতে এগিয়ে নিতে সাহায্য করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও ছিলেন রবি আজিয়াটা লিমিটেডের সিইও মাহতাব উদ্দিন আহমেদ, ডেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আতিকুর রহমান, এক্সেল টেকনোলজিস এর পরিচালক বিরেন্দ্রনাথ অধিকারী, ডিইউআইটিএসের সভাপতি সাদেকুল ইসলাম,  উপদেষ্টা অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া, প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি আবদুল্লাহ আল ইমরানসহ আরও অনেকেই।

উদ্বোধনী অনুষ্ঠানের পরে অংশগ্রহণকারীরা তাদের বিভিন্ন প্রোজেক্ট প্রদর্শন করেন। পরে একটি সেমিনার, কুইজ প্রতিযোগিতা এবং উন্মুক্ত আলোচনা ও চলচ্চিত্র প্রদর্শন করা হয়।
সোমবার দ্বিতীয় দিনে আয়োজন করা হয় ‘অনলাইনে নারীদের নিরাপত্তা’ বিষয়ক সেমিনার। এছাড়া, মোবাইল অ্যাপস তৈরি, কুইজ ও গেইমিং প্রতিযোগিতা ও প্রজেক্ট প্রদর্শন অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে প্রযুক্তি উৎসবটির পর্দা নামে।

ডিইউআইটিএসের সাধারণ সম্পাদক আসমা আক্তার ইতি জানান, উৎসবে প্রায় ৪০টি বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী ও শিক্ষকরা অংশ নিয়েছেন। গেইমিং প্রতিযোগিতায় কাউন্টার স্ট্রাইকার, নিড ফর স্পিড ও ফিফা ১৮ খেলতে অনেক গেইমার অংশগ্রহণ করেন।

এবারের উৎসবের প্রধান সহযোগী ছিল মোবাইল অপারেটর রবি আজিয়াটা এবং অন্যতম সহযোগী ছিল সরকারের বিডিরেন প্রকল্প ও ফ্লোরা লিমিটেড।

এজেড/অক্টো২৯/২০১৮/২২০০

*

*

আরও পড়ুন