অন্যদের চেয়ে সত্য নাদেলার বেতন ১৫৪ গুণ বেশি

satya-nadela-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মাইক্রোসফট কর্পোরেশনের প্রধান নির্বাহী সত্য নাদেলা কোম্পানি থেকে যে আয় করেন তার প্রতিষ্ঠানটির যেকোনো মধ্যম সারির কর্মীর চেয়ে তা ১৫৪ গুণ বেশি।

চলতি বছরের হিসাবেই এমনটা দেখা যাচ্ছে। খুব সম্প্রতি মাইক্রোসফটের এক হিসাব দেখে যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন মঙ্গলবার যে বিবৃতি দিয়েছে সেখান থেকে দেখা যাচ্ছে, ২০১৮ অর্থবছরে সত্য নাদেলাকে মাইক্রোসফট দিয়েছে দুই কোটি ৫৮ লাখ মার্কিন ডলার। ডড ফ্রাঙ্ক ওয়াল স্ট্রিট রিফর্ম ও গ্রাহক সুরক্ষা আইন অনুযায়ী মাইক্রোসফটের এই পেমেন্ট গ্যাপ অনেক বেশি।

এটি অ্যামাজনের চেয়েও অনেক বেশি। অ্যামাজনের সিইও জেফ বেজোস প্রতিষ্ঠানটির মধ্যম সারির একজন কর্মীর চেয়ে ৫৯ গুণ বেশি বেতন পান। আবার অন্যদিকে দেখতে গেলে এক্সপেডিয়া গ্রুপ ও টি মোবাইলের চেয়ে মাইক্রোসফটের এই গ্যাপ আবার কম। প্রতিষ্ঠান দুটির সিইওরা মধ্যমসারির কর্মীর চেয়ে যথাক্রমে ৪৩১ ও ৪২৪ গুণ বেশি আয় করেন। মাইক্রোসফটের মধ্যম সারির একজন কর্মীর আয় এক লাখ ৬৮ হাজার ডলার।

অন্যদিকে, অ্যামাজনের মধ্যম সারির একজন কর্মীর আয় ২৮ হাজার ৪৪৬ মার্কিন ডলার। নাদেলার মোট আয়ের পরিমাণ ২০১৭ অর্থ বছরের চেয়ে এবার ২৯ শতাংশ বেড়েছে। এবার বেতন বেড়েছে ৫০ হাজার ডলার এবং শেয়ার থেকে ৫ মিলিয়নের বেশি আয় হচ্ছে। ২০১৭ অর্থবছরে নাদেলা মোট ২০ মিলিয়ন ডলার পেয়েছিলেন।

ইএইচ/ এজেড/ অক্টো ২১/২০১৮/ ১১০৫

*

*

আরও পড়ুন