সাবেক উপ-প্রধানমন্ত্রী যোগ দিলেন ফেইসবুকে

nick-clegg-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফেইসবুক তাদের হেড অব গ্লোবাল অ্যাফেয়ার্স অ্যান্ড কমিউনিকেশন পদে যুক্তরাজ্যের সাবেক উপ-প্রধানমন্ত্রী নিক ক্লেগকে নিয়োগ দিয়েছে।

৫১ বছর বয়সী এ রাজনীতিবিদ লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির নেতা ছিলেন। ২০১০ থেকে ২০১৫ সাল পর্যন্ত তিনি যুক্তরাজ্যের উপ-প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

ক্যামব্রিজ অ্যানালিটিকা স্ক্যান্ডালের পর ফেইসবুকের অনেক উচ্চপদস্থ কর্মকর্তা পদত্যাগ করেন। এরই ধারাবাহিকতায় শূন্য স্থান পূরণে নিয়োগ দেওয়া হয় নিক ক্লেগকে।

সোমবার থেকে তিনি ফেইসবুকের চাকরিতে যোগ দেবেন। আগামী বছর থেকে তিনি মেইনলো পার্কের হেডকোয়ার্টারে নিয়মিত বসবেন। ইউরোপিয়ান নীতিনির্ধারকদের মন জুগিয়ে চলতে তিনি জার্কারবার্গকে পরামর্শ দেবেন। ডেটা সুরক্ষার বিষয়ে আইনি জটিলতা এড়াতেও তিনি বিভিন্ন বিষয় দেখভাল করবেন। তার দায়িত্বের পরিধির ব্যাপারে জানা গেলেও তার বেতন কতো হবে সে সংক্রান্ত কোনো তথ্য প্রকাশ করেনি ফেইসবুক।

তার নিয়োগের বিষয়টি দেখাশোনা করেছেন খোদ ফেইসবুকের প্রতিষ্ঠাতা, সিইও মার্ক জাকারবার্গ ও সিওও শেরিল স্যান্ডবার্গ ।

এ ব্যাপারে নিক জানিয়েছেন, কয়েক মাস ধরে মার্ক ও শেরিলের সঙ্গে কথা বলার পর আমার মনে হয়েছে, কোম্পানিটি এমন এক যাত্রায় শামিল হয়েছে যেখানে শুধু অ্যাপ বা সাইট হিসেবে নয় বরং সমাজের জন্যও তাদের কিছু দায়িত্ব আছে। আশা করছি, এই সামাজিক দায়িত্ব পালনে আমি কিছুটা ভূমিকা পালন করতে পারবো।

বিবিসি অবলম্বনে এজেড/অক্টো ২০/ ২০১৮/ ১৭০৫

*

*

আরও পড়ুন