এমসিসির পণ্যে ৫০% ছাড়

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ১০ বছর পূর্তি উপলক্ষে দেশীয় প্রতিষ্ঠান মাল্টিমিডিয়া কনটেন্ট অ্যান্ড কমিউনিকেশন (এমসিসি) ‘এনভার্টো’ মার্কেট প্লেসে সকল পণ্যের উপর ৫০ শতাংশ ছাড় ঘোষণা করেছে।

এনভার্টো মার্কেট প্লেসে মোবাইল অ্যাপ, গেইম, মোবাইল সাইট, ওয়েব প্লাগইন, ম্যাসেঞ্জার বটসহ অন্যান্য ডিজিটাল অ্যাসেট কেনা যাবে।

এমসিসি উদ্ভাবিত প্রযুক্তির মাধ্যমে একজন উদ্যোক্তা তার পণ্য ও সেবার জন্য অল্প দামে এবং কোন কারিগরি সহায়তা ছাড়াই নিজেই নিজের মোবাইল অ্যাপ বানাতে পারবেন। এ ধরনের প্রযুক্তি ব্যবহার করে অ্যাপ নির্মাণে একজন স্বল্প মূলধনের এসএমই উদ্যোক্তাদের কোনো আইটি টিমের দরকার পড়বে না।

২০০৮ সালের ১৫ অক্টোবর যাত্রা করে এমসিসি। প্রতিষ্ঠার পর থেকে গত এক দশকে অসংখ্য মোবাইল ও ওয়েব অ্যাপ্লিকেশন তৈরি করে দিয়েছে এমসিসি।

এমসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আশ্রাফ আবির বলেন, এমসিসি সব সময় দেশে স্টার্টআপের বিকাশে সহায়তা দিয়ে আসছে। এ লক্ষ্যে এমসিসি এনভার্টো মার্কেটপ্লেসে নানা উদ্ভাবনী প্রযুক্তি নিয়ে এসেছে। দশম প্রতিষ্ঠাবার্ষিকীতে আমরা যে ৫০ শতাংশ ছাড় দিচ্ছি তা ক্ষুদ্র উদ্যোগকে সহায়তা করার লক্ষ্যেই।

এমসিসি লিমিটেড ২০০৮ সাল থেকে প্রযুক্তিতে অনগ্রসর মানুষের ব্যবহার উপযোগী প্রযুক্তি নিয়ে কাজ করে আসছে বলে জানায়। প্রতিষ্ঠানটি দেশের তথ্য প্রযুক্তি খাতে মোবাইল অ্যাপ্লিকেশন, ওয়েব অ্যাপ্লিকেশন ও মাল্টিমিডিয়া কনটেন্ট  তৈরি করে।

প্রতিষ্ঠানটির গ্রাহক তালিকায় আছে-মোজিলা, নকিয়া, অপেরা, টেলিনর এএস, দ্য ডেইলি স্টার, প্রযোজক এলো, গ্রামীণফোন লিমিটেড, বিশ্ব ব্যাংক, ইউএসএআইডি, বিবিসি মিডিয়া অ্যাকশন, ইউনিসেফ, সেভ দ্য চিলড্রেন, বাংলাদেশ সরকার প্রভৃতি।

এছাড়া এমসিসির রয়েছে কয়েকটি স্টার্টআপ। যার মধ্যে এমল্যাব, লেটস ইট, বিডি রেইটস, ওয়ালেটো, ঘুরবোডটকম উল্লেখযোগ্য।

এজেড/ অক্টো ১৮/২০১৮/ ১৬১০

*

*

আরও পড়ুন