এবার অ্যাংরি বার্ডস টুতে বাংলাদেশের ওয়াহিদ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এবার অ্যাংরি বার্ডস টু মুভিতে কাজ করছেন বাংলাদেশের ওয়াহিদ ইবনে রেজা।

বুধবার তিনি জানান, ‘এখন কাজ করছি অ্যাংরি বার্ডস টু-এ। সামনে বছর সেপ্টেম্বরে এটি মুক্তি পাবে।’

ওয়াহিদ এই মুভির মডেলিং এবং ম্যাটপেইন্টিং ডিপার্টমেন্টটি দেখছেন।

‘সরাসরি কনসেপ্ট ড্রয়িং থেকে নানা রকম চরিত্র, প্রপ্স, এনভায়রনমেন্টের মডেল বানানো দেখছি আর দেখছি আকাশ আঁকা। সব মিলিয়ে খারাপ লাগছে না!’-নিজের ফেইসবুক স্ট্যাটাসে এভাবেই অ্যাংরি বার্ডস টুতে কাজ করার অনুভবের কথা জানান তিনি।

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের এই ৯০তম আসরেও ভিজ্যুয়াল ইফেক্টস ক্যাটাগরিতে অস্কার মনোনয়ন পায় বাংলাদেশের ওয়াহিদ ইবনে রেজার কাজ করা গার্ডিয়ানস অব দ্যা গ্যালাক্সি ভলিউম-২ ‍মুভি।

এর আগে তাঁর কাজ করা মুভি ‘ডক্টর স্ট্রেইঞ্জ’ অস্কারে নমিনেশন পেয়েছিল।

২০১৭ সালের অক্টোবরে বিশ্বের খ্যাতনামা প্রযোজনা সংস্থা সনি পিকচার্স স্টুডিওর সহ-প্রতিষ্ঠান সনি পিকচার্স ইমেজওয়ার্কসে যোগ দিয়েছেন তিনি।

সেখানে জনপ্রিয় অ্যানিমেশন মুভি হোটেল ট্রানসিলভানিয়ার তৃতীয় সিক্যুয়ালে লাইটিং ও কম্পিউটার গ্রাফিক্সের কাজ করছেন। সনির অ্যাসোসিয়েট প্রোডাকশন ম্যানেজার হিসেবে হোটেল ট্রানসেলভেনিয়ার থার্ড পার্টে সরাসরি গেন্ডি টারটাকোভস্কির সঙ্গে রয়েছেন ওয়াহিদ।

কানাডার ভ্যানকুভারে বসবাসকারী এই কৃতি বাংলাদেশী এর আগে আন্তর্জাতিক ভিজ্যুয়াল ইফেক্ট কোম্পানি মেথড স্টুডিওসে প্রোডাকশন ম্যানেজার হিসেবে ছিলেন।

ওয়াহিদের কাজ করা মুভিগুলোর মধ্যে রয়েছে, ব্যাটম্যান ভার্সাস সুপারম্যান: ডন অব জাস্টিস, ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার, নাইট অ্যাট দ্য মিউজিয়াম: সিক্রেট অব দ্য টুম্ব, ফিউরিয়াস সেভেন ও ফিফটি শেডস অব গ্রে।

এডি/অক্টো১৭/২০১৮/১৮২০

*

*