Techno Header Top and Before feature image

ফুটবল বিশ্বকাপের সেরা পাঁচ অ্যাপ

Fifa-World-Cup-2014-Smartphone-techshohor
Evaly in News page (Banner-2)

শাহরিয়ার হৃদয়, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দুয়ারে কড়া নাড়ছে বিশ্বকাপ। গায়ে জার্সি, হাতে পতাকা নিয়ে প্রস্তুত ফুটবলপ্রেমীরা। প্রিয় দলকে সমর্থন করার জন্য ও বিশ্বকাপের সব আপডেট জানার মোক্ষম অস্ত্র আছে এবার তাদের হাতে—স্মার্টফোন। গত বিশ্বকাপেও যার এত ছড়াছড়ি ছিল না।

স্বাভাবিকভাবে এবার বিশ্বকাপকে ঘিরে অ্যাপ স্টোরগুলোয় প্রচুর অ্যাপ পাবলিশ হয়েছে। এসব অ্যাপ বাহারি সব তথ্য ও খুঁটিনাটি তথ্য নিয়ে হাজির হয়েছে। দল ও খেলােয়াড়দের তথ্য খুঁজতে খুব বেশি কষ্ট করতে হবে না। কয়েক ক্লিকেই জেনে নেওয়া যাবে প্রিয় ও খেলোয়ারের টুকিটাকি। একই সঙ্গে খেলার সব তথ্য।

এতে করে ব্রাজিলের আপডেট পেতে স্মার্টফোন ব্যবহারকারী ফুটবলপ্রেমীদের অন্য কোনো মাধ্যম অনুসরণ না করলেও চলবে। এ প্রতিবেদনে বিশ্বকাপ নিয়ে পাঁচটি সেরা অ্যাপের কথা তুলে ধরা হলো।

Fifa-World-Cup-2014-Smartphone-techshohor

ফিফা অফিসিয়াল অ্যাপ
ফুটবল বিশ্বকাপ নিয়ে সারাক্ষণ আপডেটে থাকার জন্য ফিফার নিজস্ব অ্যাপের চেয়ে ভালো আর কি হতে পারে? বিশ্বকাপের প্রতিটি মুহূর্তের অফিসিয়াল আপডেট পাবেন এখানে। অ্যাপটি সবসময়ের জন্য চমৎকার, তবে বিশ্বকাপ উপলক্ষে একে সম্পূর্ণ নতুন করে আপডেট করা হয়েছে।

fifa-2014-techshohor

ম্যাচ চলাকালীন আপডেট থেকে শুরু করে প্রতিটি দলের বিস্তারিত তথ্য, ফটো, ভিডিও, খেলোয়াড়দের প্রোফাইল পাওয়া যাবে এতে।

এ ঠিকানা থেকে ডাউনলোড করা যাবে।

ইএসপিএন এফসি সকার অ্যান্ড ওয়ার্ল্ড কাপ:
বিশ্বকাপের অফিসিয়াল সম্প্রচারক ইএসপিএনের অ্যাপ প্রতিটি ম্যাচ ও খেলোয়াড়ের বিস্তারিত খুঁটিনাটি দেবে।

উল্লেখযোগ্য খেলাগুলোর লাইভ ভিডিও হাইলাইটসও পাওয়া যাবে এখানে। ইএসপিএনের নিজস্ব বিশ্লেষক ও ধারাভাষ্যকাররা নিয়মিত মতামত দেবেন। সাথে ব্রেকিং নিউজ ও খেলার লাইভ আপডেট তো আছেই।

এ ঠিকানা থাকে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

ব্রাজিল ২০১৪ কাউন্টডাউন
এ অ্যাপে অবশ্য বিস্তারিত তথ্য থাকবে না। এর আকর্ষণ কাউন্টডাউন। বিশ্বকাপ শুরু হওয়ার জন্য যাদের তর সইছে না, তারা এখান থেকে কিছুক্ষণ পরপর কাউন্টডাউন দেখতে পারেন। সাথে অবশ্য খেলার ফিকশচারও পাওয়া যাবে।

সাও পাউলোর পর্দা উঠতে আর কতোক্ষণ বাকি, তা ঘণ্টা-মিনিট-সেকেন্ডের হিসেবে জানিয়ে দেবে এটি।

এ ঠিকানা থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

ওয়ার্ল্ড কাপ ২০১৪-ব্রাজিল
চমৎকার ইন্টারফেসের মাধ্যমে বিশ্বকাপের যাবতীয় তথ্য সবার সামনে হাজির করবে এ অ্যাপ। পছন্দের দলগুলোর খুঁটিনাটি সব আপডেট আলাদাভাবে পাবেন এতে।

লাইন-আপ, বদলি খেলোয়াড়, কার্ড, কোচ, রেফারি, দুই দলের আগের ইতিহাস—ইত্যাদি তথ্য ফুটবল ফ্যানদের কাজে লাগবেই।

Untitled

এ ছাড়া খেলা চলাকালে প্রতি মুহূর্তের ম্যাচ আপডেট দেবে এটি। এ ঠিকানা থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

অ্যাডিডাস ২০১৪ লাইভ ওয়ালপেপার
সব তথ্য-আপডেট জানা হলো। কিন্তু পছন্দের দলের জার্সি কেনা বা পতাকা সংগ্রহে থেমে নেই ফুটবলপ্রেমীদের। তবে হাতের ফোনটি কেন বিশ্বকাপের আমেজ থেকে বাদ যাবে।

ফোনের ডিসপ্লে সাজাতে আনা হয়েছে এ অ্যাপ। এটি ইনস্টল করলে লাইভ ওয়ালপেপার পাওয়া যাবে। এ অসাধারণ অ্যাপে বিশ্বকাপের অফিসিয়াল বল ব্রাজুকাকে নিয়ে চমৎকার লাইভ ওয়ালপেপার রয়েছে।

মাঠের পরিবেশ ঠিক করতে পারবেন পছন্দের দল নিয়ে। ওয়ালপেপারে ফুটবল মাঠের যে টিভি আছে, সেখানে সরাসরি পছন্দের দলের আপডেটও পাবেন!

এ ছাড়া সরাসরি ওয়ালপেপার থেকেই ক্লিক করে অনেক আপডেট পেতে পারেন। খ্যাতনামা স্পোর্টস কোম্পানি অ্যাডিডাস এটি তৈরি করেছে।

এ ঠিকানা থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

*

*

আরও পড়ুন