এটাই কী লেনেভোর সেই ফোন?

ছবি : গিজচায়না
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সেপ্টেম্বরের শেষ দিকে এসে প্রথম শোনা গেছে লেনেভো এস৫ প্রো ফোন সম্পর্কে। কিন্তু বিস্তারিত কোন খবরই তখন আর পাওয়া যায়নি।

আসলেই ফোনটি আসছে কী না, আসলেও কবে নাগাদ আসতে পারে এসব সম্পর্কে লেনেভোও কিছু জানায়নি। অবশেষে দেখো মিলেছে ফোনটির। এবার সেই ফোন সম্পর্কে জানা গেছে গিগবেঞ্চ এবং সামাজিক মাধ্যম টিনা’তে। এমনকি গিগবেঞ্চ ও টিনায় হ্যান্ডসেটটির ডিজাইনের কিছু ছবিও পোস্ট করা হয়েছে।

এস৫ প্রো সারফেস ফোনটি গিগবেঞ্চে ‘লেনেভো লেনেভো এল৫৮০৪১’ কোড নাম দিয়ে এসেছে। সাইটটিতে দেওয়া তথ্যানুযায়ী, ফোনটিতে থাকবে স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর, এটি হতে পারে ৬ জিবি র‍্যামের সংস্করণ।

বেঞ্চমার্কে সিঙ্গেল কোর ও মাল্টি কোরে এর স্কোর দেখানো হয়েছে যথাক্রমে ১৩৩৭ এবং ৪৯২৮ পয়েন্ট। ফোনটিতে থাকবে অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও।

টিনাতেও একই কোড নামের এই ডিভাইসের ছবি প্রকাশ করা হয়েছে। টিনায় প্রকাশ তথ্য থেকে জানা যাচ্ছে, ডিভাইসটি হতে পারে ৬.১৮ ইঞ্চির, যার রেজুলেশন হতে পারে ২২৪৬*১০৮০ পিক্সেল। এর অ্যাসপেক্ট রেশিও হতে পারে ১৯:৯।

এছাড়াও টিনায় প্রকাশ তথ্য থেকে জানা যাচ্ছে, ফোনটি হবে ১.৮গিগাহার্জের অক্টাকোর প্রসেসরের। থাকতে পারে তিন, চার ও ছয় জিবি র‍্যামের সংস্করণ। এগুলোর রম হতে পারে যথাক্রমে ৩২, ৬৪ ও ১২৮ জিবি।

লেনেভো এস৫ প্রো ফোনে থাকতে পারে সামনে ও পিছনে উভয় পাশে ডুয়েল ক্যামেরা সেটআপ। পিছনে যে ডুয়েল ক্যামেরা সেটি ২০ এবং অন্যটি ১২ মেগাপিক্সেল রেজুলেশনের হবে।

ডিভাইসটির সামনের দুটির মধ্যে প্রধান ক্যামেরা হবে ২০ এবং দ্বিতীয়টি ৮ মেগাপিক্সেলে।

এর আগে লেনেভো তাদের অফিসিয়াল মাধ্যমগুলোতে একটি টিজার প্রকাশ করেছিল। সেখানে লেনেভো চার ক্যামেরার ফোন আনার কথা জানিয়েছিল। তাহলে এটাই কী সেই ফোন?

ইএইচ/অক্টো১৪/২০১৮/১৫৫০

*

*

আরও পড়ুন