গুগলের ইভেন্ট সরাসরি দেখবেন যেভাবে

Evaly in News page (Banner-2)

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর : বছর ঘুরে আবারও নতুন ডিভাইস আনতে যাচ্ছে সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল। মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ৯ টায় এক ইভেন্টে বেশ কিছু নতুন পণ‍্যের ঘোষণা দেবে প্রতিষ্ঠানটি।

এতে দেখা মিলবে নতুন দুটি পিক্সেল ফোনের। এর সঙ্গে ভিআর, ট্যাবলেট, স্মার্ট ডিসপ্লে ও ল্যাপটপসহ নতুন ওএসেরও ঘোষণা দেওয়া হবে।

সফটওয়্যার খাতের পাশাপাশি গুগল প্রযুক্তির বাজার দখলে হার্ডওয়্যার খাতে মনোযোগ দিচ্ছে। এই আয়োজনে অ্যাপল ও অ্যামাজনকে টেক্কা দিতে তারা নতুন হার্ডওয়্যার পণ্য প্রদর্শন করবে।

এই আয়োজন সরাসরি দেখার জন্য অনেকেই গুগলের কাছ থেকে আমন্ত্রণ পেয়েছেন। তবে আপনি আমন্ত্রণ পত্র না পেলেও ক্ষতি নেই। ঘরে বসেই সরাসরি পিক্সল ৩ ইভেন্টটি দেখতে পারবেন। অনুষ্ঠানটি দেখতে ক্লিক করতে হবে এই ঠিকানায়

গুগল না জানালেও কয়েকটি গুঞ্জনে জানা গেছে, গুগলের নতুন ফোনের নাম হবে ‘পিক্সেল ৩’ ও ‘৩ এক্সএল’। ফাঁস হওয়া নানা তথ‍্যে জানা গেছে, পিক্সেল ৩ এক্সএল ফোনটিতে থাকবে নচ যুক্ত ৬ দশমিক ৩ ইঞ্চির ওএলইডি ডিসপ্লে। এতে র‍্যাম থাকবে ৪ জিবি ও স্টোরেজ থাকবে ১২৮ জিবি। ফোনটিতে ব্যবহৃত হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট। ব্যাকআপের জন্য থাকবে ৩৭৩২ এমএএইচ ব্যাটারি। এতে আছে ১২ দশমিক ২ মেগাপিক্সেলের ক্যামেরা। সামনে আছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। অপারেটিং সিস্টেমে থাকছে অ‍্যান্ড্রয়েড ৯.০।

ভিডিও

অবলম্বনে টিএ/এজেড/ অক্টো ৯/২০১৮/১৪০০

*

*

আরও পড়ুন