নারী উদ্যোক্তাদের জন্য কর্মশালা অনুষ্ঠিত

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ব্যবসা শুরু করেছেন বা করতে চাচ্ছেন এমন উদ্যোক্তাদের সঠিক ও কার্যকরী দিকনির্দেশনা দেয়ার লক্ষ্যে ‘হাইওয়ে টু বিজনেস’ নামের একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  

নারীদের ব্যবসায়িক ক্ষমতায়ন নিয়ে কাজ করছে উইবিডি ডটকমের (উইমেন এন্ট্রারপ্রেনার  বাংলাদেশ)  আয়োজন ওই কর্মশালাটি হয়েছে।

কর্মশালায় প্রশিক্ষকরা একটি ব্যবসাকে সফল করে তোলার জন্য বিভিন্ন বিষয় নিয়ে গঠনমূলক, কার্যকরী ও অংশগ্রহণমূলক আলোচনা করা হয়।

কর্মশালায় অংশ নিয়ে ইন্টারঅ্যাক্টিভ আর্টিফ্যাক্ট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর নুসরাত জাহান বলেন, আমি যখন শুরু করি তখন মাথায় কিছু ছিল না, কেবল একটা আইডিয়া ছিল। সেখান থেকেই আজকের অবস্থানে এসেছি। আমি চেয়েছিলাম আমার উদ্ভাবনী ধারণাকে বাস্তবে পরিণত করতে। 

ট্রেড লাইসেন্স করা কেন জরুরী , নবায়ন কিভাবে করবেন, ফি কত, কি কি লাগবে ট্রেড লাইসেন্স বানাতে এই নিয়ে বিশদ আকারে বলেন আমিনুল ইসলাম, ফান্ড রাইজিং নিয়ে নিজের অভিজ্ঞতার সঙ্গে উপায়গুলো আলোচনা করেন নুসরাত জাহান।

কর্মশালায় উপস্থিত ছিলেন ডলফিন ডিজিটালের পরিচালক মনোয়ারুল ইসলাম, উইমেন এন্ট্রাপ্রেনার বাংলাদেশের চেয়ারপার্সন শারমিন আকতার, শাহীনস হেল্পলাইনের সিইও আমিনুল ইসলাম সিইও, ভেল্লা এসথেটিক্সের এমডি ড. দিলরুবা সুমাইয়া, নাইওরির প্রতিষ্ঠাতা সাজিয়া নিরমা, দ্য ম্যাগনেটের সিইও নাসরিন মিলা, টেকশহর ডটকমের সোশ্যাল মিডিয়া ম্যানেজার তানিয়া রহমানসহ আরও অনেকে। 

ইএইচ/অক্টো৬/২০১৮/২১১৮

*

*

আরও পড়ুন