Techno Header Top and Before feature image

বিক্রি বেড়েছে দেশীয় ই-কমার্সগুলোর

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মেগা শপিং ফেস্টিভালের কারণে বিক্রি বেড়েছে দেশীয় ই-কমার্সগুলোর।

অক্টোবরের প্রথম দিন হতেই ‘১০-১০ মেগা শপিং ফেস্টিভাল’ নামে ১০ দিনের ই-কমার্স উৎসব করছে কোম্পানিগুলো। আর উৎসবের চতুর্থ দিনেই অন্য সময়ের চেয়ে ২৫ হতে ৫০ শতাংশ পর্যন্ত বিক্রি বেড়েছে তাদের।

আজকের ডিল, প্রিয়শপ, বাগডুম, রকমারি, পিকাবু, অথবা, হাংরিনাকি, সেবা এক্সওয়াইজেড, এনআরবি বাজার এবং খাস ফুডে চলছে এই উৎসব।

দেশের অন্যতম ই-কমার্স কোম্পানি আজকেরডিলের প্রধান নির্বাহী ফাহিম মাসরুর টেকশহরডটকমকে জানান, উৎসবের শুরুতেই তাদের ২৫ শতাংশের মতো বিক্রি বেড়েছে। শেষের দিকে এটি দ্বিগুণ হয়ে যাবে বলে তিনি আশা করছেন।

বিক্রি বাড়ার অন্যতম কারণ সারাদেশে ফ্রি ডেলিভারি বলে মনে করছেন তিনি। আজকেরডিলের এই প্রতিষ্ঠাতা বলছেন, মফস্বলে ফ্রি ডেলিভারির চার্জটা ক্রেতার কাছে উল্লেখযোগ্য বিষয়। এছাড়া এই সময়ে ব্যাপক মূল্যছাড়ও বিক্রি বেড়ে যাওয়ার একটি কারণ।

কোম্পানিগুলো যৌথ আয়োজনে বছরে এমন দুটি উৎসব করতে চান তিনি।

ফেস্টিভালের আহবায়ক প্রিয়শপ ডটকমের প্রতিষ্ঠাতা সিইও আশিকুল আলম খান টেকশহরডটকমকে বলেন, অনলাইন শপিংকে জনপ্রিয় করার উদ্যোগের অংশ হিসেবে দেশীয় কোম্পানিগুলোর সম্মিলিতভাবে এই উৎসবের আয়োজন ।

তার কোম্পানি প্রিয়শপেও এই উৎসবের কারণে ৪০ শতাংশের মতো বিক্রি বেড়েছে বলে জানান তিনি।

উৎসব সময়ে ফ্রি ডেলিভারি ছাড়াও বিভিন্ন পণ্যে ৫০ থেকে ৭০ শতাংশ পর্যন্ত মূল্য ছাড় ঘোষণা করেছে কোম্পানিগুলো।

এছাড়া মোবাইল পেমেন্টে অর্থ পরিশোধে পাওয়া যাচ্ছে ১০ থেকে ২০ শতাংশ ক্যাশব্যাক সুবিধা।

আর ১০ ই-কমার্স প্রতিষ্ঠান থেকে পণ্য কিনে লটারির মাধ্যমে ১০০ জন গ্রাহক পাবেন উপহার। এতে থাইল্যান্ডের রিটার্ন বিমান টিকিট, টিভি, স্মার্টফোনসহ নানান উপহার দেয়া হবে।

রয়েছে আরও চমক। এই ১০ দিন যেকোনো ১০ ক্রেতার ফরমায়েশের পণ্য নিয়ে দুয়ারে হাজির হচ্ছেন কোম্পানিগুলোর প্রধান নির্বাহীরা।

এডি/অক্টো৪/২০১৮/১৫৩৮

*

*

আরও পড়ুন