চার সারফেস পণ্য আনলো মাইক্রোসফট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন চারটি সারফেইস পণ্য বাজারে আনলো প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফট।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে আয়োজিত হার্ডওয়্যার ইভেন্টে পণ্যগুলো উন্মোচন করে প্রতিষ্ঠানটি।

ওই অনুষ্ঠানে উন্মোচন করা মাইক্রোসফটের পণ্যগুলো হলো, সারফেইস প্রো ৬ ট্যাবলেট, সারফেইস ল্যাপটপ ২, সারফেইস স্টুডিও ২ এবং সারফেইস হেডফোন।

সারফেইস প্রো৬

আগের সারফেইস প্রোর সঙ্গে বেশকিছু মিল রয়েছে নতুন সারফেইস প্রো ৬ ট্যাবলেটে। দেখতে মিল থাকলে এর কনফিগারেশনে রয়েছে বেশ পরিবর্তন। প্রতিষ্ঠানটি বলছে, নতুন এই সারফেইস প্রো৬ দীর্ঘ ব্যবহারেও কম গরম হবে, আর কাজ করা যাবে কয়েকগুণ বেশি গতিতে।

ডিভাইসটিতে ব্যবহার করা হযেছে অষ্টম প্রজন্মের ইনটেল প্রসেসর। আর এর ব্যাটারি ব্যাকআপ দেবে সাড়ে ১৩ ঘণ্টা। আগের রঙগুলোর সঙ্গে এবার শুধু যুক্ত করা হয়েছে কালো রঙ। যার দাম ৮৯৯ ডলার থেকে শুরু হবে।

সারফেইস ল্যাপটপ ২

সাড়ে ১৩ ইঞ্চির অষ্টম প্রজন্মের নতুন সারফেইস ল্যাপটপ ২ উন্মোচন করেছে মাইক্রোসফট। প্রতিষ্ঠানটির দাবি, ডিভাইসটি আগের চেয়ে ৮৫ শতাংশ দ্রুত গতিতে কাজ করবে।

নতুন সুবিধা হিসেবে ল্যাপটপটিতে যোগ করা হয়েছে টাচ স্ক্রিন। ডিভাইসটির দাম ৯৯৯ ডলার থেকে শুরু।

সারফেইস স্টুডিও ২

অল-ইন-ওয়ান ডেস্কটপ সারফেইস ২ আগের সারফেইস ১ এর মতোই রয়েছে। ব্যবহারকারীরা চাইলে ডিভাইসটি সামনে পেছনে নিতে পারবেন। এতে দেয়া হয়েছে, বেইস মডেলে ইন্টেল কেবি লেইক কোর আই৭ প্রসেসর ও ১৬ গিগাবাইট র‍্যাম। মাইক্রোসফট ৩৪৯৯ ডলারে বিক্রি করবে পণ্যটি।

সারফেইস হেডফোনস

নতুন একটি হেডফোন উন্মোচন করেছে মাইক্রোসফট। এটিতে নতুন সুবিধা হিসেবে যুক্ত করা হয়েছে নয়েজ ক্যান্সেলিং। এতে একটি ক্যাপ রয়েছে যা ঘুরিয়ে ফিরিয়ে নয়েজ ক্যান্সেলিংয়ের মাত্রা ঠিক করা যাবে। পিসির সঙ্গে সংযুক্ত থাকলে এটি দিয়ে মাইক্রোসফটের এআই অ্যাসিস্টেন্ট কর্টানাও ব্যবহার করা যাবে। এর দাম ৩৫০ ডলার।

ইএইচ/অক্টো৩/২০১৯/১৮১০

*

*

আরও পড়ুন