Techno Header Top and Before feature image

টাই ঢাকার নতুন সভাপতি রুবাবা দৌলা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : উদ্যোক্তাদের আন্তর্জাতিক সংগঠন টাই (টিআইই-দ্যা ইন্ডাস এন্টারপ্রেনার্স) গ্লোবালের ঢাকা চ্যাপ্টারের নতুন সভাপতি হয়েছেন রুবাবা দৌলা।

এছাড়াও নতুন বোর্ডের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন ওল্ড বেইলি চেম্বার্সের ম্যানেজিং পার্টনার ব্যারিস্টার এ বি এম হামিদুল মিসবাহ।

কোষাধ্যক্ষ হয়েছে গ্রিন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেডের পরিচালক কানতারা খান।

রুবাবা দৌলা স্বাস্থ্যসেবা প্ল্যাটফর্ম ‘হেলথকেয়ার সার্ভিস’-এর প্রতিষ্ঠাতা এবং ম্যানেজিং ডিরেক্টর। 

এছাড়াও বোর্ডের সদস্য হিসেবে নির্বাচিত বেসিস সভাপতি ও মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডের সিইও সৈয়দ আলমাস কবির, আমান গ্রুপের ভাইস চেয়ারম্যান তাহসিন আমান, রিলাস বাংলাদেশের পরিচালক মানতাশা আহমেদ, নিউভিশন সল্যুশন্স লিমিটেডের এমডি ও কো-ফাউন্ডার তারেক রাফি ভূঁইয়া।

পাশাপাশি টাই ঢাকার উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন সংগঠনটির সাবেক চেয়ারম্যান ও মাইক্রোসফট বাংলাদেশ, নেপাল, ভুটান ও লাওসের এমডি সোনিয়া বশির কবির এবং ইজেনারেশনের চেয়ারম্যান শামীম আহসান।

১৯৯২ সালে সিলিকন ভ্যালিতে দক্ষিণ এশিয়ার বংশোদ্ভূত এক দল সফল উদ্যোক্তা, কর্পোরেট এক্সিকিউটিভ ও অভিজ্ঞ পেশাজীবী মিলে টাই গ্লোবাল গঠন করেন। এটি একটি অলাভজনক প্রতিষ্ঠান, যা সকল শিল্পক্ষেত্রে সব পর্যায়ের উদ্যোক্তাদের সূচনা থেকে বেড়ে ওঠার সমস্ত ধাপে সহযোগীতা দিয়ে থাকে।

বর্তমানে টাই গ্লোবালের ১৩ হাজার সদস্য রয়েছে, যার মধ্যে আছে ৬১টি চ্যাপ্টার ও ১৮টি দেশে ২ হাজার ৫০০ চার্টার সদস্য।

মনিটরিং, নেটওয়ার্কিং, শিক্ষা, ইনকিউবেটিং ও অর্থায়নের মাধ্যমে উদ্যোগগুলোকে জোরদার করাই টাই ঢাকার উদ্দ্যেশ্য।

টাই ঢাকা বিভিন্ন স্টার্টআপ, বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থী ও নারী উদ্যোক্তাদের জন্য ফ্ল্যাগশিপ প্রোগ্রাম চালু করার মাধ্যমে এসব উদ্যোগকে এগিয়ে নেয়ার লক্ষ্যে কাজ করে।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন