আম্পায়ারকেই দুষছেন ফেইসবুক ব্যবহারকারীরা

ball-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শেষ পর্যন্ত না পারার আক্ষেপটাই আরেক বার পোড়ালো বাংলাদেশকে।

বাংলাদেশ ভারতের কাছে ৩ উইকেটে হেরেছে। কিন্তু এই ফলাফলে খেলার আসল পরিস্থিতি, উত্তেজনা বা শ্বাসরুদ্ধকর মুহূর্ত কোনো কিছুই এতে প্রতিফলিত হচ্ছে না। তাই ফলাফল যাই হোক সোশ্যাল মিডিয়া ফেইসবুকে ভক্তদের শ্রদ্ধা ও ভালবাসাও পাচ্ছেন টাইগাররা। তবে খেলায় জিততে না পারায় অনেকেই পুড়ছেন আফসোসে।

কোনো কোনো ভক্ত আবার দুষছেন থার্ড আম্পায়ার রড টাকারকে। এক প্রান্তে ধস নামলেও ওপেনার লিটন দাস সেঞ্চুরি করে ঢাল হয়ে দাঁড়িয়েছিলেন অপর প্রান্তে।৪১তম ওভারে কুলদীপ যাদবের বল এগিয়ে এসে মারতে চেয়েছিলেন লিটন।

রিপ্লাইয়ে দেখা গেছে, প্রথম পর্যায়ে পা ঠিক না থাকলেও ধোনি বল স্ট্যাম্পিং করার আগে নিরাপদে পা ছিল লিটন দাসের। লিটন দাসের ‘বেনিফিট অব ডাউট’ পাওয়ার কথা থাকলেও থার্ড আম্পায়ার সিদ্ধান্ত দেন বোলার কুলদ্বীপ যাদবের পক্ষে। এ কারণে আইসিসির অফিশিয়াল ফেইসবুক পেইজে গিয়ে অনেক সমর্থক ক্ষোভ ঝেড়েছেন।

mashrafe-techshohor
ছবি : ঢাকা ট্রিবিউন

বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি  মন্ত্রী মোস্তাফা জব্বার লিখেছেন , বাংলাদেশ ক্রিকেট দলের বিপক্ষে একটি চরম অন্যায় সিদ্ধান্ত নেয়া হলো। প্রতিবাদ জানাই।

সোলায়মান সুখন লেখেন – ইট ওয়াজ নট আউট ।

এক ভক্ত লিখেছেন, বাংলাদেশ খেলেছে ১১ জন নিয়ে। আর ভারত খেলেছে ১৪ জন নিয়ে (৩ আম্পায়ারসহ)।

মাহফুজুর রহমান নামের এক ভক্ত  বাংলাদেশের পরাজয়ের চার কারণ : ১. দুর্ভাগ্য , ২. নির্লজ্জ আম্পায়ারিং ৩. দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং  ৪.প্রতিবন্ধী ফিল্ডিং উল্লেখ করেন ।

আরেক ভক্ত আবার লিখেছেন, লিটন দাসকে কেনো আউট দেওয়া হয়েছে তার ব্যাখ্যা করার অনুরোধ জানাচ্ছি আইসিসিকে।

“পরিস্কার আউট। তারপরও জাদেজাকে আউট দিতে কষ্ট হয়। আর লিটনকে আউট করতে আনন্দের শেষ নাই। বাহ্! কু…..আম্পায়ার। শু… আম্পায়ার। জুতাবাদ আইসিসিকে” — লেখেন সাংবাদিক মোস্তফা ফিরোজ ।

অন্য এক ব্যবহারকারী লিখেছেন, আম্পায়ারের ভুল সিদ্ধান্তই খেলার মোড় ঘুরিয়ে দিতে যথেষ্ট ছিলো।

অনেকেই আবার ব্যাঙ্গ করে লিখেছেন, আইসিসিকে অভিনন্দন।

বিতর্কিত আইউটটি নিয়ে দলের ক্যাপ্টেন মাশরাফি বিন মর্তুজা বলেন, সত্যি বলতে আউটটা নিয়ে কিছু বলা কঠিন। এক সময়ে মনে হয়েছিলো এটা আউট নয়। আমার মনে হয়, থার্ড আম্পায়ারই এটা ভালো বলতে পারবেন।  হয়তো পরে এ বিষয়ে টিম মিটিংয়ে আলোচনা করা হবে।

আনিকা জীনাত

আরো পড়ুন ঃ- ক্রিকেটকে দুর্নীতি মুক্ত রাখতে আইসিসির অ্যাপ চালু

এলো রিয়েল ক্রিকেটের নতুন সংস্করণ

এক অ্যাপে ক্রিকেটের সব খবর

*

*

আরও পড়ুন