অর্থমন্ত্রীর কাছে বাংলাফোনের নালিশ

Bangla-Phone-Techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে নালিশ করেছে সদ্য লাইসেন্স বাতিল হওয়া বাংলাফোন।

অপারেটরটি বলছে, লাইসেন্স বাতিলের ফলে ব্যাংক, বিমানবন্দরসহ বেশ কিছু সরকারি কার্যালয়ের ইন্টারনেট সেবা বিঘ্নিত হবে। একই সঙ্গে ৮৫০ কর্মীর প্রতিষ্ঠানটি বিনিয়োগ ঝুঁকিতে পড়বে।

দেশের ৪৮ ব্যাংক তাদের নেটওয়ার্কের মাধ্যমে অনলাইন লেনদেন পরিচালনা করছে। তাছাড়া কয়েকটি বিমানবন্দরসহ অসংখ্য সরকারি অফিসকেও তারা ইন্টারনেট নেটওয়ার্কে যুক্ত করেছেন।

সচিবালয়ে বৃহস্পতিবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে দেখা করে ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম অব বাংলাদেশের (আইবিএফবি) একটি প্রতিনিধি দল।

সংগঠনের সহসভাপতি লুৎফুন্নিসা সাউদিয়া খান অর্থমন্ত্রীর কাছে বাংলাফোনের লাইসেন্স বাতিলের প্রসঙ্গটি তোলেন।

লুৎফুন্নিসা আরও বলেন, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) বাংলাফােনের লাইসেন্স বাতিল করে দেশের অর্থনীতিকে একটা ঝুঁকির মধ্যে ফেলেছে।

অর্থমন্ত্রী এ বিষয়ে বিটিআরসির কাছ থেকে খােঁজ নেবেন। একই সঙ্গে কোনো অবস্থাতেই যাতে ব্যাংকের নেটওয়ার্কে ঝামেলা না হয় সে ব্যবস্থা করবেন।

চলতি মাসের শুরুতে কমিশন বৈঠকে বিটিআরসি ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারটির ইন্টারনেট সেবার লাইসেন্স বাতিল করে দেয়। পরে দুই সপ্তাহেরও কম সময়ের ব্যবধানে তাদের নেটওয়ার্ক সিলগালা করে দেওয়া হয়।

এর আগে লাইসেন্সের মেয়াদ তিন বছরেরও বেশি পেরিয়ে হয়ে গেলে সরকার অপারেটরটির লাইসেন্স নবায়ন করেনি। এর আগে তারা পারমিট নিয়ে নেটওয়ার্কিংয়ের ব্যবসা করে আসলেও ২০১৫ সালের পর থেকে সেটাও করতে পারছে না।

সংশ্লিষ্টদের ধারণা, বাংলাফোনের লাইসেন্স বাতিল হওয়ায় সবচেয়ে ঝুঁকির মধ্যে পড়েছে দ্বিতীয় গ্রাহক সেরা অপারেটর রবি।

এদিকে বিটিআরসি বহুবার রবিকে বাংলাফোন থেকে নিজেদের সরিয়ে নেওয়ার নির্দেশনা দিলেও মোবাইল ফোন অপারেটরটি তা করেনি।

এদিকে লাইসেন্স বাতিল করার সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে বাংলাফোন হাইকোর্টে একটি রিট আবেদন করেছে বলে জানা গেছে।

*

*

আরও পড়ুন