বিমার আওতায় পাঠাওয়ের যাত্রী-চালক

ছবি : টেকশহর

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রাইড শেয়ারিং অ্যাপ পাঠাওয়ের যাত্রী-চালকরা এখন থেকে বিমা সুবিধা পাবেন।

দুর্ঘটনায় হতাহত হলে যাত্রী-চালক উভয়েই এক লাখ টাকা পর্যন্ত এই বিমা সুবিধা পাবেন।

পাঠাও বাংলাদেশ মঙ্গলবার এক সংবাদ সম্মেলন করে যাত্রী ও চালকদের নিরাপত্তার জন্য নেওয়া এমন বিমা কর্মসূচির ঘোষণা দেয়।

এমন কার্যক্রম বৃদ্ধি করতে প্রতিষ্ঠানটি ডটলাইন বাংলাদেশ লিমিটেডের সঙ্গে একটি চুক্তিও করেছে। এর মাধ্যমে ডটলাইন বাংলাদেশের আইআর ইন্সুরেন্স ব্রান্ড কার্নিভালের অধীনে কাস্টমাইজড বিমা সুবিধা দেবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিমা সুবিধা চারটি ভাগে ভাগ করা হয়েছে। যার মধ্যে দুর্ঘটনাজনিত মৃত্যুর পর বেনিফিট, দুর্ঘটনায় আহত হয়ে সম্পূর্ণরূপে অক্ষম হয়ে পড়া, দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া এবং প্রকৃতিগতভাবে মৃত্যু হলে বিমার আওতায় আসবে। এর ক্ষতিপূরণ হিসেবে প্রতিষ্ঠানটি ২৫ হাজার থেকে এক লাখ টাকা পর্যন্ত দেবে যাত্রী ও চালকদের।

বিমা সুবিধা নিতে হলে অ্যাপের মাধ্যমে দুর্ঘটনার বিষয় জানিয়ে রিপোর্ট করতে হবে। তারপর প্রয়োজনীয় তথ্য দিতে হবে। পরে বিষয়টি পাঠাও কর্তৃপক্ষ যাচাই করে এক থেকে তিন মাসের মধ্যে তা পরিশোধ করবে।

পাঠাওয়ের প্রধান নির্বাহী হুসেইন এম ইলিয়াস বলেন, আমরা চাই আমাদের প্লাটফর্মটি সবাই বিশ্বস্ততার সঙ্গে ব্যবহার করুক। একই সঙ্গে তারা যেন নিরাপদে তা ব্যবহার করতে পারেন সেই লক্ষ্যেই এমন বিমা সুবিধা চালু করা হচ্ছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডটলাইন বাংলাদেশ লিমিটেডের সিইও হাসান মেহেদী, পাঠাও লিমিটেডের সিটিও সিফাত আদনান, ভিপি অব রাইডস কিশোর হাশমিসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন