সরকারি সেবার খোঁজখবর জানাবে কমিউনিটি রেডিও

Bangladesh Community Radio-TechShohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সরকারি সেবার খোঁজখবর জানাতে এবং জনগণের মতামত জানতে দেশের ১৪টি কমিউনিটি রেডিওকে একটি পোর্টালের মাধ্যমে একই প্লাটফর্মে এনেছে তথ্য মন্ত্রণালয় ও অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই)। বাংলাদেশ কমিউনিটি রেডিও নামের এই পোর্টালে সবগুলো রেডিওর লোগো সাইন সন্নিবেশিত করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বাংলাদেশ কমিউনিটি রেডিও পোর্টাল (http://www.communityradio.com.bd) এর উদ্বোধন করেন। এসময় সরকারের এটুআই প্রকল্পের কর্মকর্তাবৃন্দও উপস্থিত ছিলেন।

Bangladesh Community Radio-TechShohor

পোর্টালে থাকা রেডিওগুলো হলো- কুড়িগ্রামের রেডিও চিলমারী, কক্সবাজারের টেকনাফের রেডিও নাফ, বগুড়ার রেডিও মুক্তি, সুন্দরবনের রেডিও সুন্দরবন, নওগাঁর বরেন্দ্র রেডিও, বরগুনার আমতলীর কৃষি রেডিও, মৌলভীবাজারের রেডিও পল্লীকন্ঠ, চট্টগ্রামের রেডিও সাগর গিরি, বরগুনা সদরের রেডিও লোকোবেতার, ঝিনাইদহের রেডিও ঝিনুক, মুন্সিগঞ্জের রেডিও বিক্রমপুর, সাতক্ষীরার কালীগঞ্জের রেডিও নলতা, চাপাঁইনবাবগঞ্জের রেডিও মহানন্দা এবং রাজশাহীর রেডিও পদ্মা।

এটুআইয়ের কমিউনিকেশন বিশেষজ্ঞ হাসান বেনাউল ইসলাম টেকশহরডটকমকে বলেন, সকল সরকারি সেবা খবর তৃণমুল জনগনকে জানাতে এই কমিউনিটি রেডিও কাজ করবে। এছাড়া সরকারি সেবা নিয়ে জনগনের অভাব অভিযোগ বা চাহিদা ও মতামত জানবে সরকার। সার্বিক প্রক্রিয়ায় জনগণকে উত্তম সেবার সঙ্গে সংযুক্ত রাখাই এই কার্যক্রমের অন্যতম লক্ষ্য।

– আল আমীন দেওয়ান

*

*

আরও পড়ুন