Techno Header Top and Before feature image

ই-কমার্স শপিং ফেস্টিভালে কোটি টাকার ছাড়-উপহার

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনলাইন কেনাকাটাকে জনপ্রিয় করতে শপিং ফেস্টিভালে কোটি টাকা মূল্যমানের ছাড়-উপহার দেয়া হবে।

দেশীয় ১০ ই-কমার্স প্রতিষ্ঠানের অংশগ্রহণে অনলাইনে আয়োজনটি শুরু হবে ১ অক্টোবর থেকে।

‘১০-১০ মেগা শপিং ফেস্টিভাল’ নামের উৎসব উপলক্ষ্যে রোববার রাজধানীর কারওয়ান বাজারে সংবাদ সম্মেলন করে আয়োজকরা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, অক্টোবরের প্রথম ১০ দিন কেনাকাটার এই উৎসব চলবে।  মূল্যছাড়, ফ্রি ডেলিভারি, উপহারসহ প্রায় এক কোটি টাকা মুল্যমানের ছাড় দেয়া হবে। উৎসবে অংশ নেবে দেশিয় ই-কমার্স প্রতিষ্ঠান  প্রিয়শপ, আজকের ডিল, বাগডুম, রকমারি, পিকাবু, অথবা, হাংরিনাকি, সেবা এক্সওয়াইজেড, এনআরবি বাজার এবং খাস ফুড।

উৎসব চলাকলীন সারাদেশে বিনামূল্যে যে কোন পণ্য ডেলিভারি দেয়া হবে। বিভিন্ন পণ্যে ৫০ থেকে ৭০ শতাংশ পর্যন্ত মূল্য ছাড় পাওয়া যাবে। মোবাইল পেমেন্টে অর্থ পরিশোধ করলে মিলবে ১০ থেকে ২০ শতাংশ ক্যাশব্যাক সুবিধা থাকবে বলে জানানো হয়।

উৎসবের সময়টাতে ১০ ই-কমার্স প্রতিষ্ঠান থেকে পণ্য কিনে লটারি মাধ্যমে ১০০ জন গ্রাহক পাবেন উপহার। মিলতে পারে থাইল্যান্ডের রিটার্ন টিকিট, টিভি, স্মার্টফোনসহ নানান উপহার।

এছাড়া চমক হিসেবে ক্রেতার ফরমায়েশের পণ্য নিয়ে দুয়ারে হাজির হবেন অংশ নেওয়া প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীরা। অক্টোবরের প্রথম ১০ দিনের প্রতিদিন কোনো না কোনো কোম্পানির সিইও পণ্য নিয়ে ক্রেতার দুয়ারে পৌঁছে দিতে যাবেন।

উৎসবের আহবায়ক প্রিয়শপ ডটকমের প্রতিষ্ঠাতা সিইও এবং ই-ক্যাবের রুরাল ই-কমার্স স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান আশিকুল আলম খাঁন  জানান, সময়ের সঙ্গে  পাল্লা দিয়ে দেশে অনলাইনে কেনাকাটা বৃদ্ধি পাচ্ছে। গ্রাহকদের অনলাইনে কেনায় আরও উৎসাহিত করতে ১০ দিনের এই বিশেষ আয়োজন। এতে করে দেশিয় ই-কমার্সের প্রতি ক্রেতার আস্থা আরও বাড়বে।

আজকেরডিলের প্রধান নিবার্হী ফাহিম মাসরুর বলেন, এটি মূলত লোকাল ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর একত্রে একটি উদ্যোগ, যা প্রথম আয়োজন। ধারাবিহকভাবে এমন আরও অনেক উৎসবের আয়োজন করা হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, রকমারি ডটকমের হেড অফ কমিউনিকেশন মাহমুদুল হাসান সাদি, বাগডুম ডটকমের সিইও মিরাজুল হক,  পিকাবুর অতিরিক্ত জেনারাল ম্যানেজার মরিন তালুকদার, সেবা এক্সওয়াইজেডের লিড নিউ বিজনেস ও ইনভেস্টমেন্ট মেহাদ উল হক, হাংরিনাকির ডেপুটি সিইও ইব্রাহীম বিন মহিউদ্দিন, খাশফুডের সিইও হাবিবুল মোস্তফা আরমান এবং এসএসএল ওয়্যারলেসের হেড অব ই-কমার্স নাওয়াত আশেকিনসহ আরও অনেকে।


তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন