Techno Header Top and Before feature image

বঙ্গবন্ধু হাইটেক সিটিতে প্লট পেল ১০ কোম্পানি

টেক শহর কনেটন্ট কাউন্সিলর :  গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে প্লট বরাদ্দ পেয়েছে ১০ কোম্পানি।

হাইটেক পার্ক বা সিটির ইন্ডাস্ট্রিয়াল জোনে কোম্পানিগুলো জায়গা পেয়েছে।

ইতোমধ্যে কোম্পানিগুলোর সঙ্গে হাইটেক পার্ক কর্তৃপক্ষের চুক্তি হয়েছে। তবে বিনিয়োগ ও জায়গা বরাদ্দ নিয়ে বিস্তারিত জানাতে মঙ্গলবার আনুষ্ঠানিকতার আয়োজন রয়েছে বলে জানা গেছে।

বঙ্গবন্ধু হাইটেক সিটি প্রকল্পের পরিচালক এ.এন. এম সফিকুল ইসলাম টেকশহরডটকমকে জানান, সাধারণত বরাদ্দ পাওয়ার পর দুই হতে তিন বছরের মধ্যে কার্যক্রম শুরু করতে হয়। পরিকল্পনা, কাঠামো ও পরিচালনার বিষয়গুলো ঠিক করতে করতে এই সময় লেগে যায়। তবে তারা চাইলে এখনই সেমি স্থাপনা তুলে কাজ শুরু করতে পারে।

পার্কে বরাদ্দ পাওয়া প্লটের ভাড়া হিসেবে বছরে প্রতি বর্গমিটার দুই ডালার করে দিতে হবে কোম্পানিগুলোকে। বরাদ্দের এই চুক্তি চল্লিশ বছরের।  তবে কোম্পানিগুলো এখানে কে কত টাকা বিনিয়োগ করবে তা জানা যায়নি।

এ ব্লকের ১ নম্বর প্লটে দেড় একর জায়গা বরাদ্দ পেয়েছে রবি আজিয়াটা লিমিটেড। রবি সফটওয়্যার কোম্পানি ক্যাটাগরিতে এই বরাদ্দ নিয়েছে। তারা এখানে নিজেদের নেটওয়ার্ক সংক্রান্ত কাজগুলোও করবে। তারা সেখানে মূলত আইওটি বিষয়ক কাজ করবে। তাছাড়া তাদের আইটি বিভাগকে সেখানে নিয়ে যাবে।

দুই এবং তিন নম্বর প্লটে দুই একর করে জায়গা পেয়েছে নাজডাক টেকনোলজিস এবং বিজেআইটি। নাজডাক ম্যানুফ্যাকচারিং আর বিজেআইটি সফটওয়্যার ও বিপিও নিয়ে কাজ করবে।

চার এবং পাঁচ নম্বর প্লটে তিন একর করে পেয়েছে কেডিএস গ্রুপ এবং ইন্টারক্লাউড। কেডিএস ম্যানুফ্যাকচারিং ও সফটওয়্যারে আর ইন্টারক্লাউড শুধু সফটওয়্যারে।

ছয় নম্বর প্লটে দুই একর জায়গায় এসেছে জেনেক্স, তারা বিপিও করবে। সাড়ে তিন একর জায়গার আট নম্বর প্লটে ম্যানুফ্যাকচারিং করবে ফেয়ার ইলেক্ট্রনিক্স।

বি ব্লকের ১০ নম্বর প্লটে ম্যানুফ্যাকচারিং করতে সাত একর জায়গা নিয়েছে এলিয়ন ইন্টারন্যাশনাল লিমিটেড। এই ব্লকের  ১১ নম্বর প্লটে আছে বিজনেস অটোমেশন। তারা দুই একর জায়গা পেয়েছে। ১২ নম্বর প্লটে দুই একর জায়গায় জেআর এন্টারপ্রাইজ। কোম্পানিটি এখানে ডেটা সেন্টার করবে।

আল-আমীন দেওয়ান

*

*

আরও পড়ুন