স্টার্টআপ অ্যাক্সিলারেটর উম্মুক্ত, জায়গা পেতে এখনই আবেদন

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : উদ্যোক্তাদের জন্য স্টার্টআপ বাংলাদেশ অ্যাক্সিলারেটর উম্মুক্ত করা হয়েছে।

সিলিকন ভ্যালির বিশ্বখ্যাত স্টার্টআপ উন্নয়ন প্লাটফর্মের মতো সর্বাধুনিক এই অ্যাক্সিলারেটরে সুযোগ পেতে যোগাযোগের সময় এখনই।

রাজধানীর আগারগাওয়ের আইসিটি টাওয়ারের ১৪ তলায় অবস্থিত এই প্লাটফর্মের নাম স্টার্টআপ বাংলাদেশ অ্যাক্সিলারেটর। যেখানে সরকারের আর্থিক অনুদান বা বিনিয়োগ পাওয়া উদ্যোগসহ যেকোনো উদ্যোগ বড় হওয়ার  স্বপ্ন বাস্তবায়নে বিনামূল্যে বিশ্বমানের কর্মপরিবেশ পাবে।

যুক্তরাষ্ট্রের ইউএসম্যাক, উবারের আতুরঘর রকেটস্পেস, উইওয়ার্কের চেয়ে আরও স্মার্ট এই অ্যাক্সিলারেটর। ইতোমধ্যে এই অ্যাক্সিলারেটরে উদ্যোক্তাদের জন্য বিভিন্ন সভা, ওয়ার্কশপের, সেমিনারের মতো কার্যক্রম শুরু হয়ে গেছে।

স্টার্টআপ বাংলাদেশের ডেপুটি প্রজেক্ট ডিরেক্টর ( আইসিটি ইনোভেশন), আইডিয়া প্রজেক্টের সিনিয়র কনসালটেন্ট এবং নির্বাচক কমিটির সদস্য টিনা জাবীন শনিবার টেকশহরডটকমকে জানিয়েছেন, এখানে ছয় মাস বা এক বছরের জন্য কো-ওয়ার্কিং স্পেস বা জায়গা পেতে স্টার্টআপ বাংলাদেশের ব্যাচের তালিকাভুক্তরা, স্টার্টআপ সার্কেলে থাকা বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কোম্পানি এবং সংগঠনগুলোর বিভিন্ন প্রতিযোগিতার তালিকার স্টার্টআপগুলো সরাসরি আইসিটি টাওয়ারে আইডিয়া প্রকল্পের অফিসে যোগাযোগ করতে পারবেন।

এছাড়া দেশের অন্যান্য উদ্যোক্তারা ঘন্টা বা দিন হিসেবে এখানে বসার সুযোগ পেতে স্টার্টআপ বাংলাদেশের ফেইসবুক পেইজের মাধ্যমে ম্যাসেজ করেও যোগাযোগ করতে পারবে।

বিস্তারিত জানতে দেখুন : উদ্যোক্তাদের সিলিকন ভ্যালি এখন বাংলাদেশেই

আল-আমীন দেওয়ান

*

*