ঘুমালেন উবার চালক, গাড়ি চালালেন যাত্রী

uber-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চালক ঘুমিয়ে থাকায় নিজেই ড্রাইভ করে বাড়ি পৌঁছেছেন এক উবার যাত্রী। মজার এই ঘটনাটি ঘটেছে ভারতের ব্যাঙ্গালুরু শহরে।

এয়ারপোর্ট থেকে বাড়ি ফেরার জন্য উবার ডেকেছিলেন সুরিয়া অরুগান্তি। গাড়িতে ওঠার পর তিনি খেয়াল করেন অ্যাপ থাকা ছবির সঙ্গে ড্রাইভারের চেহারার কোনো মিল নেই।

মনে সন্দেহ নিয়ে গাড়িতে ওঠার পর দেখেন চালক মদ্যপ ও তন্দ্রাচ্ছন্ন অবস্থায় রয়েছেন। উপায় না দেখে, তিনি নিজেই চালককে সরিয়ে ড্রাইভিং সিটে বসে যান। এরপর পুরো রাস্তা তিনিই গাড়ি চালান।

টুইটারে উবার সাপোর্ট পেইজে তিনি লেখেন, এয়ারপোর্ট থেকে বাড়ি যাওয়ার রাইডটি যেমন হবে ভেবেছিলাম তেমন হয়নি। চালক মদ্যপ ও তন্দ্রাচ্ছন্ন অবস্থায় ছিলেন। পুরো রাস্তা আমাকেই ড্রাইভ করতে হয়েছে। ড্রাইভ করার সময় তোলা একটি ছবিও তিনি পোস্ট করেন। যাতে চালককে ঘুমিয়ে থাকা অবস্থায় দেখা যায়।

এতে উবারের পক্ষ থেকে লেখা হয়, যাত্রীর গাড়ি চালানো উচিত হয়নি। এতে নিরাপত্তার ঝুঁকি রয়েছে। তবে তারা ওই ড্রাইভারের প্রোফাইল তাদের অ্যাপ থেকে সরিয়ে দেয় এবং তদন্তের আশ্বাস দেয়।

তবে অন্য এক বিবৃতিতে উবার জানায়, অ্যাপে থাকা ছবির সঙ্গে ড্রাইভারের চেহারা না মিললে রাইডটি ক্যান্সেল করতে হবে এবং একইসঙ্গে বিষয়টি উবারে রিপোর্ট করতে হবে।

দ্য ডেইলি মেইল অবলম্বনে আনিকা জীনাত

*

*

আরও পড়ুন