Samsung IM Campaign_Oct’20

যে কারণে এয়ারপাওয়ারের ঘোষণা দেয়নি অ্যাপল

Airpower-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অ্যাপলের ১২ সেপ্টেম্বরের ইভেন্টে আইফোন ও অ্যাপলওয়াচের সঙ্গে এয়ারপাওয়ার উন্মোচন হওয়ার কথা ছিলো। কিন্তু দেখা মেলেনি ওয়্যারলেস চার্জার এয়ারপাওয়ারের।

গত বছর সেপ্টেম্বরে এক টিজারের মাধ্যমে এয়ারপাওয়ার আনার ঘোষণা দিয়েছিলো অ্যাপল। সে সময় জানা যায়, এয়ার পাওয়ারে মাধ্যমে এয়ারপড, অ্যাপল ওয়াচ ও আইফোন চার্জ করা যাবে। এরপরে আর এয়ারপাওয়ার সংক্রান্ত কোনো তথ্য প্রকাশ করেনি অ্যাপল। গত জুনে জানা যায়, পরীক্ষা নিরীক্ষা চালানোর সময় পরিকল্পনা মতো কাজ করতে পারছে না এয়ারপাওয়ার।

বছরের শেষ নাগাদ আদৌ অ্যাপলের তৈরি ওয়্যারলেস চার্জারটির দেখা মিলবে কিনা তা এখনো অনিশ্চিত। অ্যাপল তাদের ওয়েবসাইট থেকেও এয়ারপাওয়ার সংক্রান্ত প্রায় সব তথ্যই সরিয়ে নিয়েছে।

প্রযুক্তি বিশ্লেষক সনি ডিকসনের দেওয়া তথ্য অনুযায়ী, সাধারণত ওয়্যারলেস চার্জারে একটি কয়েলই থাকে। কিন্তু একত্রে অনেকগুলো ডিভাইস চার্জ করার লক্ষ্যে কয়েলের সংখ্যার বাড়িয়ে দিয়েছে অ্যাপলের প্রকৌশলীরা। ধারণা করা হচ্ছে, সংখ্যাটি ১৬ থেকে ২৪।  অনেকগুলো কয়েল থাকার ফলেই চার্জে দেওয়া ডিভাইসগুলো অতিরিক্ত গরম হয়ে যাচ্ছে। এয়ারপাওয়ারের চিপটিও অ্যাপল ডিভাইসগুলোর সঙ্গে সমন্বয় করতে পারছে না।

তাই কবে নাগাদ অ্যাপল এটি বাজারে আনতে পারবে তা এখনই জানা যাচ্ছে না।

দ্য ভার্জ অবলম্বনে আনিকা জীনাত

*

*

আরও পড়ুন