vivo Y16 Project

আইওএস ১২ এনেছে অ্যাপল, ইন্সটল করবেন যেভাবে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আইফোন, আইপ্যাড ও আইপডের জন্য আইওএস অপারেটিং সিস্টেমের হালনাগাদ সংস্করণ উন্মুক্ত করেছে অ্যাপল।

চলতি বছরের জুনে ক্যালিফোর্নিয়ার সান হোসে ম্যাকএনরি কনভেনশন সেন্টারে অ্যাপলের বার্ষিক ডেভেলপার সম্মেলনে অপারেটিং সিস্টেমটির ঘোষণা দিয়েছিল অ্যাপলের প্রধান টিম কুক।

ঘোষণা যেমন পুরাতন, নতুন আসা ওএসটিও পুরাতনই বলা যায়। তবে একদিন সেটি সাধারণ ব্যবহারকারীর জন্য উন্মুক্ত ছিল না। সোমবার থেকে সব ব্যবহারকারীর জন্য ওএসটির হালনাগাদ সংস্করণ উন্মুক্ত করা।

Techshohor Youtube

হালনাদাগ সংস্করণে মিমোজি, উন্নত সিরি, ফেইসটাইমে গ্রুপ চ‍্যাট, ডোন্ট ডিস্টার্ব মোড, স্ক্রিনটাইম, গ্রুপ নোটিফিকেশনের মতো সুবিধা যুক্ত করা হয়েছে। এছাড়া পূর্বের কিছু নিরাপত্তামূলক বাগ ফিক্সড করা হয়েছে।

সংস্করণটির সাইজ ১.৫ গিগাবাইট।

ইন্সটল করবেন যেভাবে

নতুন সংস্করণটি ইন্সটল করতে ডিভাইসের সেটিংস অপশন থেকে জেনারেল এ গিয়ে সফটওয়্যার আপডেট অপশনে ক্লিক করতে হবে। ক্লিক করলে সেখানে হালনাদাগ সংস্করণটি দেখাবে। তারপর ডাউনলোড ও ইন্সটল বাটনে ক্লিক করে ফোনে তা ইন্সটল করে নেয়া যাবে।

যারা পারবেন ইন্সটল করতে

আইফোন ১০, আইফোন ৮ প্লাস, আইফোন ৮, আইফোন ৭, আইফোন ৭ প্লাস, আইফোন ৬এস প্লাস, আইফোন ৬এস, আইফোন ৬ প্লাস, আইফোন ৬, আইফোন এসই ও আইফোন ৫এস ব্যবহারকারীরা আইওএস ১২ ইন্সটল করতে পারবেন।

এছাড়া অ্যাপলের ট্যাবলেট ডিভাইসের মধ্যে ১২.৯, ১০.৫ ও ৯.৭ ইঞ্চি আইপ্যাড প্রো, আইপ্যাড এয়ার, আইপ্যাড মিনি ৪, ৩ ও ১ এ মিলবে এই আইডেট। এর বাইরে আইপডের পঞ্চম সংস্করণেও আপডেটটি পাওয়া যাবে।

সিনেট অবলম্বনে তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন

vivo Y16 Project