Techno Header Top and Before feature image

রোবটিক্স সম্পর্কে জানল বাঘারপাড়ার শিক্ষার্থীরা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : যশোর জেলার বাঘারপাড়ায় উপজেলায় শিক্ষার্থীদের রোবটিক্স ও অ্যাডভান্স টেকনোলজি সম্পর্কে জানাতে সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রোববার উপজেলা পরিষদ মিলনায়তনে সেমিনারটির আয়োজন করে স্থানীয় প্রতিষ্ঠান সাইন একাডেমি। এতে সহযোগিতা করে জাপান বাংলাদেশ রোবটিক্স অ্যান্ড অ্যাডভান্স টেকনোলজি রিসার্স সেন্টার।

আয়োজনে বিভিন্ন বিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। সেমিনারে শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের রোবট ও ড্রোনের ব্যবহার দেখানো হয়। পরে শিক্ষার্থীরা ড্রোন উড়িয়ে তার ব্যবহার সম্পর্কে জানেন।

জাপান বাংলাদেশি রোবটিক্স অ্যান্ড অ্যাডভান্স টেকনোলজি রিসার্স সেন্টারের কারিগরি পরিচালক আহসানুল আকীব সেমিনারটি পরিচালনা করেন।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন বাঘারপাড়া উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন।

তিনি শিক্ষার্থীদের আধুনিক প্রযুক্তির জ্ঞান কাজে লাগানোর পরামর্শ দেন। রোবটিক্স সম্পর্কে জানানোর জন্য তিনি আয়োজকদের ধন্যবাদ জানান।

আয়োজকরা জানান, তারা এমন আয়োজনের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের মধ্যে রোবটিক্স নিয়ে আগ্রহ তৈরি করতে চান। যাতে তারা ভবিষ্যতে রোবটিক্স এবং প্রযুক্তির সর্বশেষ উদ্ভাবনগুলো নিয়ে কাজ করতে পারেন। এমন আয়োজন অব্যাহত রাখার কথাও জানান তারা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাঘারপাড়া পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুলহাস উদ্দীন। সেমিনারে আরও উপস্থিত ছিলেন এএইচএম মুজাহিদুল হক লিসা (এইচওডি, আইপিই), জাপান বাংলাদেশ রোবটিকস অ্যান্ড অ্যাডভান্স টেকনোলজি রিসার্স সেন্টারের টেকনিক্যাল পরিচালক আহসানুল আকীব, সহকারি পরিচালক জাহিদুল ইসলাম রাহাত, জুবায়ের মুন্না অর্ক, বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) শেখ ওহিদুজ্জামান, উপজেলা একাডেমিক সুপারভাইজার অজিদুজ্জামান, যশোর পলেটেকনিক ইন্সটিটিউটের জুনিয়র ইন্সট্রাকটর সৌভিকুর রহমান প্রমুখ।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন