সোশ্যাল মিডিয়াতে শ্রদ্ধায় সিক্ত তামিম

Tamim-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কাল এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে এক স্মরণীয় ইতিহাসের অংশ হয়ে থাকলো বাংলাদেশ।  আর এই ইতিহাস সৃষ্টি করেছেন বাঁ হাতি ব্যাটসম্যান তামিম ইকবাল।

খেলার শুরুর পরপরই হাতে বলের আঘাত পেয়ে মাঠ ছাড়েন তামিম ইকবাল। হাসপাতালে গিয়ে জানতে পারেন বাঁ-হাতের কবজির হাড় ভাঙায় তার টুর্নামেন্ট এখানেই শেষ হয়ে গেছে।

তার অভাব পূরণ করেন মুশফিকুর রহিম। তার ১৪৪ রানের ওপরে ভর করে প্রাথমিক বিপর্যয়টা কাটিয়ে ওঠে বাংলাদেশ। স্কোরটাও দাঁড়ায় চ্যালেঞ্জিং। কিন্তু বাংলাদেশের স্কোর যখন ৯ উইকেটে ২২৯ তখন জেতার সম্ভাবনা আরও বাড়িয়ে দিতে ভাঙা হাত নিয়েই আবারও মাঠে নামেন তামিম ইকবাল।

Tamim-ICC-techshohor

তার এই সাহস ও ত্যাগ দেখে অনেকেই ফেইসবুকে তাকে শ্রদ্ধা জানিয়েছেন। শুধু বাংলাদেশের ভক্তরাই নয়, শ্রীলঙ্কা, ভারত আফগানিস্তান ও পাকিস্তানের ক্রিকেট প্রেমীরাও মুগ্ধ তামিমের এই ত্যাগ দেখে।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল আইসিসির ফেরিফাইড পেইজ থেকে তামিমকে নিয়ে একটি পোস্ট দেওয়া হয়। এর নিচে এক নেপালি ক্রিকেট ভক্ত কমেন্ট করেন, বিশ্বাসই করতে পারছি না এই মানুষটা এক হাতে ব্যাট চালালো! তাকে আমার টুপি খোলা সালাম।

শ্রীলঙ্কান এক ক্রিকেট ভক্ত লিখেছেন, ম্যাচটা হেরে যাওয়ার পরও তামিমকে দেখে আমার চোখে পানি চরে এসেছে। তামিম ইকবালের জন্য অশেষ শ্রদ্ধা।

আরেক শ্রীলঙ্কান ভক্ত লিখেছেন, অসাধারণ একজন খেলোয়াড়। তরুণ বয়সের অর্জুন রানাতুঙ্গার কথা মনে পড়ে গেলো।

ভারতীয় এক ক্রিকেট ভক্ত লিখেছেন, আগে বাংলাদেশ ক্রিকেট দলকে পছন্দ করতাম না। কিন্তু আজকে তামিমকে দেখে আমার চিন্তাভাবনা পালটে গেলো।

আনিকা জীনাত

*

*

আরও পড়ুন