Techno Header Top and Before feature image

ক্রিয়েটিভ আইটিতে হাইটেক পার্কের প্রশিক্ষণ শুরু

CreativeIT-Hitech park-TechShohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ক্রিয়েটিভ আইটিতে শুরু হয়েছে হাইটেক পার্কের তত্বাবধায়নে পরিচালিত ‘দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ’। শুক্রবার প্রশিক্ষণের উদ্বোধন করে হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম।

প্রাথমিক পর্যায়ে ২০০ জন গ্রাজুয়েট এই কর্মশালায় অংশগ্রহণ করেছেন। ধারাবাহিকভাবে কয়েক হাজার প্রশিক্ষণার্থীকে এই প্রশিক্ষণ দেওয়া হবে।

CreativeIT-Hitech park-TechShohor

উদ্বোধনী অনুষ্ঠানে হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম বলেন, দেশব্যাপী মানুষের দক্ষতা উন্নয়নের নানা উদ্যোগ নেওয়া হয়েছে। ইতিমধ্যে বেশ কয়েকটি প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। এছাড়া এখন সাড়ে ৬০০ প্রফেশনালদের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। একইসঙ্গে ৩ হাজার প্রশিক্ষণার্থীদের অন্যান্য প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, যেসব প্রতিষ্ঠান এসব প্রশিক্ষণের দায়িত্ব নিয়েছে তারা এই প্রশিক্ষণ শেষে অন্তত ৫০ শতাংশ জব প্লেসমেন্টের ব্যবস্থা করবে।

অনুষ্ঠানে ‘দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ’ কর্মসূচির আওতায় গ্রাফিক্স ডিজাইন, অনলাইন মার্কেটিং এবং হার্ডওয়্যার অ্যান্ড নেটওয়ার্ক প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এছাড়া ‘মিড লেভেল ট্রেনিং’ শীর্ষক প্রশিক্ষণ প্রাপ্তদের মধ্যে যারা প্রশিক্ষণ শেষ করেছন তাদেরকে সার্টিফিকেট প্রদান করা হয়।

অনুষ্ঠানে কালিয়াকৈর হাইটেক পার্কের প্রকল্প পরিচালক এএনএম শফিকুল ইসলাম ও ক্রিয়েটিভ আইটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মনির হোসেন উপস্থিত ছিলেন।

– সংবাদ বিজ্ঞপ্তি অবলম্বনে তুহিন মাহমুদ

*

*

আরও পড়ুন