চারুকলায় অ্যানিমেশন শেখাচ্ছে এরিনা মাল্টিমিডিয়া

Du-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে’ অ্যানিমেশন ও ভিডিও প্রোডাকশন’ শিরোনামে দুই দিনব্যাপী কর্মশালা শুরু হয়েছে। কর্মশালাটির আয়োজন করেছে এডিএন এডু সার্ভিস ও এরিনা মাল্টিমিডিয়া।

শনিবার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর(একাডেমিক) প্রফেসর ড. নাসরীন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন সিটিও ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি ও এডিএন এডু সার্ভিসের ব্যবস্থাপনা পরিচালক তপন কান্তি সরকার।

ড. নাসরীন আহমেদ (একাডেমিক) বলেন, টেলিভিশনের খবরের সময় বিভিন্ন ডিজাইন ও অ্যানিমেশন ব্যবহার হচ্ছে তা দর্শক নন্দিত হচ্ছে। এডিএন এডু সার্ভিস ও এরিনা মাল্টিমিডিয়ার মতো প্রতিষ্ঠানগুলো যদি এগিয়ে আসে তাহলে আমাদের শিক্ষার্থীরা আরও এই সব কাজের সঙ্গে যুক্ত হতে পারবে।

তপন কান্তি সরকার বলেন, আজকের এই দুই দিনব্যাপী অ্যানিমেশন ও ভিডিও প্রোডাকশনের উপর কর্মশালা মুলত শিক্ষার্থীদের জন্য একটি ক্যারিয়ার গাইডলাইন হিসাবে কাজ করবে।

কর্মশালায় এরিনা মাল্টিমিডিয়ার সিনিয়র ট্রেনার দিনেশ কুমার যাদব অ্যানিমেশন ও ভিডিও প্রোডাকশনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করছেন। চারুকলা অনুষদের অধীনে আটটি বিভাগের ১৫০ জন শিক্ষার্থী এতে অংশগ্রহণ করছেন। এসব বিভাগের মধ্যে আছে ড্রয়িং ও পেইন্টিং, গ্রাফিক ডিজাইন, প্রিন্ট মেকিং, ওরিয়েন্টাল আর্ট, সিরামিক, এসকাল্পচার, ক্রাফ্ট, হিস্ট্রি অব আর্ট বিভাগ।

আনিকা জীনাত

*

*

আরও পড়ুন