স্বাস্থ্য সুরক্ষায় ৩ অ্যাপ

apps-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কম্পিউটারের সামনে ঘণ্টার পর ঘণ্টা কাজ করতে গিয়ে অনেকেই নিজের শরীরের দিকে খেয়াল রাখতে পারেন না। একটি ব্যবসায় মূলধন যেমন সম্পদ, তেমনিভাবে মানুষের জন্য স্বাস্থ্যও গুরুত্বপূর্ণ একটি সম্পদ।

সময় মতো না খেলে, হাটা-চলাফেরা না করলে বিভিন্ন শারীরিক সমস্যার মুখোমুখি হতে হয়। স্বাস্থ্য সুরক্ষার জন্য বেশ কিছু স্মার্টফোন অ্যাপস রয়েছে। তেমনি ৩ টি অ্যাপ সম্পর্কে কিছু তথ্য তুলে ধরা হল।

স্লিপ বেটার উইথ রানট্যাস্টিক

সুস্থ থাকলে হলে একজন ব্যবহারকারীকে নির্দিষ্ট সময় ঘুমাতে হয়। তবে অনেকেই কম ঘুমায় যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। কতো সময় ঘুমালেন তা ‘স্লিপ বেটার উইথ রানট্যাস্টিক’ অ্যাপের মাধ্যমে ট্র্যাক করতে পারবেন। ঘুমের সময়টা দিন তারিখ ও ঘণ্টা অনুযায়ী দেখাবে অ্যাপটি। এছাড়া, কম ঘুম হলে কত সময় বাড়তি ঘুমাতে হবে অ্যাপটি তাও জানিয়ে দেবে। এই ঠিকানা থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে। প্লেস্টোর থেকে অ্যাপটি ৫০ লাখের বেশি ডাউনলোড হয়েছে।

মাই ওয়াটার অ্যাডভাইজর

প্রতিদিন যথেষ্ট পরিমাণে পানি পান করা খুবই জরুরি। এই অ্যাপ আপনাকে দৈনিক পানি পানের পরিমাণ ট্র্যাক করে এর উপর নিয়ন্ত্রণ আনতে সাহায্য করবে। এই ঠিকানা থেকে বিনামূল্যে অ্যাপটি ডাউনলোড করে ব্যবহার করা যাবে।

হেলদিআউট

আপনি খাওয়া দাওয়ায় অনিয়মিত? তাহলে এই অ্যাপটি আপনার জন্য। অ্যাপটির মাধ্যমে আপনি আপনার খাবারের লোকাল মেনু তৈরি ও খাওয়ার গ্রহণের পরিমাণ নিয়ন্ত্রণ করতে পারবেন। এটি আইফোন, আইপ্যাড ও আইপডেও ব্যবহার করা যাবে। এই ঠিকানা থেকে অ্যাপটি ব্যবহার করা যাবে।

তুসিন আহমেদ

আরো পড়ুন: 

*

*

আরও পড়ুন